বৃষ্টি

সবুজ (জুলাই ২০১২)

হাবিব রহমান
  • ২৩
কেটে গিয়ে মেঘ
ঝলমলে রোদ্দুরে ভেসে গেছে প্রান্তর,
যেন হঠাৎ হাসিতে উদ্ভাসিত চরাচর।
ঝলমলে ঝলমলে স্বচ্ছ দৃষ্টি
থেমে গেছে বৃষ্টি।

ভেজা কাক মাখছে রোদের প্রলেপ, ভেজা পালকে
বদলে যাচ্ছে পূব আকাশে, মেঘের ছবি প্রতি পলকে।
এমন সময় জাগে কাব্য নেশা,
গানে সুরে হয় মেলা মেশা।
এই রং রূপ, গড়েছে কত কৃষ্টি
থেমে গেছে বৃষ্টি।

মহিরূহ হতে এখনও টুপটাপ জলকণা ঝরছে
ঘাসের ডগায় যেন হীরের কুচি, এলো মেলো নড়ছে
চারিদিকে বসেছে সবুজের মেলা,
মাঠে জমা পানিতে শিশুদের খেলা।
সব কিছু যেন আজ নব সৃষ্টি
থেমে গেছে বৃষ্টি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পন্ডিত মাহী সুন্দর লিখেছেন।
জালাল উদ্দিন মুহম্মদ মহিরূহ হতে এখনও টুপটাপ জলকণা ঝরছে ঘাসের ডগায় যেন হীরের কুচি, এলো মেলো নড়ছে --- // অনন্য। অন্যরকম শব্দবুনন। অভিনন্দন কবি।
জাকিয়া জেসমিন যূথী চমৎকার কবিতাটিতে গানের সুর পেলাম। খুবই ভালো লাগলো আমার; "আগামী সংখ্যার কবিতা এখনই সাবমিট করে ফেলেছে সবাই নাকি?" ভেবেই ঢুকেছিলাম, পরে দেখি না, এতো সবুজের লেখা। ভালো লাগা রইলো।
সূর্য কবিতা পড়তে বসে হয়ে যাওয়া বৃষ্টির রেশ পেলাম যেন। টুপটুপ ঝরে পড়া জলের আওয়াজও শুনলাম, ভাল লাগলো অস্থির আলোড়ন
রোদেলা শিশির (লাইজু মনি ) বাহ .... দারুণ ... তো .. !! শুভেচ্ছা ... রইলো ... !!
ম্যারিনা নাসরিন সীমা সবুজ আর বৃষ্টির মিশেলে চমৎকার কবিতা লিখেছেন !
ইউশা হামিদ মহিরূহ হতে এখনও টুপটাপ জলকণা ঝরছে ঘাসের ডগায় যেন হীরের কুচি, এলো মেলো নড়ছে------ অনন্য , অসাধারণ , অতুলনীয় বন্ধু !!! শুভ কামনা ।
তানি হক কেটে গিয়ে মেঘ ঝলমলে রোদ্দুরে ভেসে গেছে প্রান্তর, যেন হঠাৎ হাসিতে উদ্ভাসিত চরাচর। ঝলমলে ঝলমলে স্বচ্ছ দৃষ্টি থেমে গেছে বৃষ্টি।.........ধন্যবাদ ...
সিয়াম সোহানূর ভাল লাগল বৃষ্টি কথন। শুভকামনা অশেষ।

১৬ জানুয়ারী - ২০১২ গল্প/কবিতা: ৩২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী