(মিঠুর স্বরণে) বন্ধু তোকে খুঁজে ফিরি সকাল-সন্ধ্যা রাতে তোকে ছাড়া বিষন্ন থাকে মন, সারাটা প্রভাতে। সারাদিন একলা একা, ভালো লাগে না কোন কিছু অবচেতন মনে কেন তুই ডাকিস আমায় পিছু। আয় ফিরে আয় বন্ধু সেই রাজপথে হাত রেখে হাতে হেটে যাবো সূর্যের আলোতে। রৌদ্র-মাখা সেই দিন গুলোর কথা ভুলতে কভু পারি না, তবু কর্ম ব্যস্ততার শিকার হয়ে বন্ধুর খোঁজ করি না। এখনও আছে সেই পুকুর পারের এনছি তলা, যেখানে কঁিচ মুখে সিগেরেট খেয়ে বাড়াতাম বুকের জ্বালা। কত রকম গল্প আর গানের সুরে, আশা হতাশায় কেটে যেত রাত তারপর ভাবতাম আমাদের ভবিষ্যৎ ব্যর্থতার প্রভাত। নচিকেতার গান শুনে স্বপ্ন খুঁজে পেতাম তুই না আমি অর্নিবান তাই শুধু ভাবতাম। আজও পাই নি সে ভাবনার উওর খুঁজে বন্ধু তোকে তাই খুব বেশি মনে পরে। যেখানেই থাকিস বন্ধু ভালো থাকিস উওর টা জানা থাকলে আমায় লিখিস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil
এবারের সংখা শুরু করেছিলাম তোমার লেখা দিয়ে তাই শেষ করলাম তোমার লেখা দিয়ে . আজ মাসের ২৩ তারিখ . এই সংখায় লেখা কম থাকে শেষ করেছি দ্রুত . সুন্দর কবিতার জন্য তোমার ধন্যবাদ প্রাপ্ত . শুভকামনা রইলো .
আশা
প্রথম থেকে কবিতাটা খুব ভালোই লাগছিল। হঠাৎ আটকে গেলাম- "সিগেরেট খেয়ে বাড়াতাম বুকের জ্বালা" দেখে। বুঝিনা কেন এমন হয়? যত ভালো লেখাই পড়ি না কেন- সিগারেট নামক শব্দটা পেলেই মেজাজটা চড়া হয়ে যায়। হাতের কাছে যা কিছু পাই সব ভেঙ্গে ফেলতে মন চায়। দুনিয়াটাকে ওলট-পালট মনে হয়। প্রেসার বেড়ে যায়। আজকের জন্য কবিতা পড়াই বাদ দিলাম। মাথাটায় প্রচন্ড ব্যথা অনুভব হচ্ছে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।