সেদিন শিশির ভেজা শুভ্র ভরে তুমি সাদা মেঘের চাদরে জড়িয়েছিলে আর কপালে রক্তিম সুর্য। মুখে ভোরের আভা ছড়িয়ে জানতে চাইলে আমায় তোমার কেমন লাগে ? বললাম, তোমাকে আমার ভা্লো লাগেনা!
সমস্ত অন্ধকার যেন নিমেষেই আহত পাখির মতো ছটফট করলে তুমি, আমার আরেকটু কাছে এসে মেঘ চোখে তাকিয়ে বললে একটুও না ? আমি আবারও বললাম, ভালো লাগেনা সত্যি !
তুমি ছুটে চলে গিয়েছিলে হয়তো চেয়েছিলে আর আসবেনা ফিরে, আমিও ঘুরি ফিরি, ফিরি ঘুরি ব্যস্ত আমার পথে আবারও দেখা, তোমার চোখের চাতক চাহনি তুমি আমার হাত ধরে কেঁপে কেঁপে বললে বলোনা, আমায় তোমার কেমন লাগে ? আমি আগের মতই বললাম তোমাকে আমার ভা্লোই লাগেনা ! তুমি আর্ত-চিৎকারে দু হাতে মুখ ঢেকেছিলে সেদিন ।
এখনো মনে পড়ে তোমার কথা, তোমার কষ্ট আজ তুমি অনেক দূরে, আকুল চোখে তাকিয়ে নেই আমার দিকে । আমার বড় কষ্ট হয় যদি বুঝতে পারো ! তবুও বলতেই হয় মনে যখন পড়ে মেয়ে তোমাকে আমার ভালোই লাগেনা, এখনো ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ শামছুল আরেফিন
আমার আমি (ভাবী), আপনি এত ভাল কবিতা লিখতে পারেন অথচ আমাদের এতদিন বঞ্ছিত করে গেলেন এটা কি মোটেও ঠিক কাজ হল বলুন? এখন থেকে নিয়মিত চাই। কোন ফাঁকি-জুঁকি কোন অবস্থাতেই মেনে নেয়া হবেনা এবং কোন অজুহাত গ্রহণযোগ্য হবেনা। সাবধান বাণীটা আগেই পৌঁছে দিলাম। আশা করি এটাকে বাণী চিরন্তন ভেবে মনে গেঁথে রাখবেন এবং তার প্রতিদান সরূপ প্রতি মাসে আমাদের এমন সুন্দর লেখা উপহার দিয়ে যাবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।