শত শত পোকা মা তোর একটি রঙ্গীন ফুলে , বাগান কেন রাখলিরে তুই কোন আশাতে ভুলে ? পাপড়ীগুলো ঝরছে আজও প্রতি সকাল সাঝে , ক’দিন পরে মালা গাথার কিছুই পাবি না’যে ! কোথায় মা তোর এত স্নেহের ভ্রমর প্রজাপতী ? তারা থেকেও কেন এ তোর করুন পরিনতী ? সূর্য দেখেও সূর্যমূখী হাসছে না তো আর , কিসের ভয়ে কলিগুলোও হচ্ছে না’তো বার ? দোয়েল,শ্যামা,ময়না টিয়া গায় না তো আর গান , থেমে গেছে নদীর বুকের মধুর কলতান । নদ-নদীরা দিচ্ছে যেটুক নিচ্ছে কেরে বেশি , নদীমাতা নাম বদলে হচ্ছে সর্বগ্রাসী । হাড়িয়ে গেছে কোন সুদূরে গাংচিলের ঐ দল ? এত কষ্টে কেন মা তোর চক্ষু টলমল ? চেয়ে থাকিস না,ওমা আর ঐ চোখে নির্বাক দাবানলের আগুন জ্বালা দুঃখ নিপাত যাক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানভীর আহমেদ
কবিতাটি অসাধারণ হয়েছে। সত্যি দুর্দান্ত। মার্ক দিতে কার্পণ্য করি নি। তবে কবিকে পাঠক হিসেবে তেমন একটা চোখে পড়ে নি। আশা করি পাঠক হিসেবে তাকে পাওয়া যাবে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।