শিক্ষাঙ্গনের ক্যাম্পাস হতে আজ লেখনীর কলম ফেলে নিজেকে সাহসী ভেবে নিয়েছি সেই অস্ত্র তুলে। কারণ; যেখানে ক্লাস করি তারই বারান্দায়, কতবার কত শ্লোগান কাউকে বলে ও লাভ হয়নি পাইনি তার হাতে, কোন পরিত্রাণ। যিনি শিক্ষক মর্যাদা ছিল যার সদ্য প্রস্ফুটিত গোলাপের ন্যায় তিনি আজ পুরস্কৃত হন খল নায়কের ভূমিকায়। এই সেই সোনার বাংলাদেশ মুক্তিযোদ্ধা আর রাজাকারদের যেখানে একত্রে বসবাস লেখা হয় না সত্যিকারের মুক্তিযোদ্ধাদের জীবনী লেখা হয় আজ, সেই নরপিশাচদের মিথ্যা ইতিহাস। উঁচু বংশ আর মর্যাদায় সমাজে যারা দেদীপ্যমান, দেশের শুকতারা তাদের জ্ঞানের স্বর্ণ চাদরে অবিরাম ছুটে চলছে জীবনধারা। অস্ত্র আর অর্থের ভালোবাসায় খুঁজে ফিরছি জীবনের পূর্ণতা হঠাৎ ঘুম ভাঙতেই জেগে দেখি চারিদিকে আমার বিশাল শূণ্যতা। প্রেমের প্রিয়তমা নাম রূপী যে ছিল জীবনের পথ প্রদর্শক তাকে সামনে দেখলে আজ অগ্নিশিখায় জ্বলে ওঠে দু’টি চোখ। ভবিষ্যতের স্বপ্নকে পদতলয় ফেলে হয়েছি ঘাতক, একজন বিদ্রোহী— না; এ উপাধিতে মোর তৃপ্তি মেটেনা উচ্চস্বরে তাই আজ নিজেকে বলি, ‘দেশদ্রোহী’। আমি ‘দেশদ্রোহী’ এ স্বাধীন জাতির, এ স্বাধীন সোনার বাংলার স্বপ্ন ভেঙেছি মাটি- মানুষের ভেঙেছি স্বপ্ন পিতা-মাতার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।