যে ভোরে আলো ফোটেনি

শুন্যতা (অক্টোবর ২০১৩)

বীরেন মুখার্জী
  • ৭৮
সমৃদ্ধ একটি বাগান উড়ে আসে ফলভর্তি টবে আর সমুদ্রের হাত ধরে বয়ে যায় হাওয়ামুখর রাত। তোমার অন্ধকার গলিত চোখে মোমের শিহরণ- হাওয়াজ্যোৎস্নার পরাগ দিয়ে ঢেকে রাখা বেদনা। রুমালের ভাঁজ থেকে তখনও ঝরে পড়ছে গুচ্ছ গুচ্ছ প্রণোদনা, ভেজা সড়ক সারিবদ্ধ পাতার আড়ালে খুলে রেখেছে স্বদেশের জলছবি। কে জানে, অমসৃণ সাঁতারে হেসে ওঠে চিত্রকল্প মন- আলোক তরঙ্গে উড়িয়ে প্রবল নির্জনতা!

নৈকট্যপ্রবণ মন আমার, কবিতার দিন ভেবে হেঁটে যায়, নৈঃশব্দ্যমুখরিত পথে। পকেটে পুরে মোম, অন্ধকার, নীলজোৎস্না আর ফলভর্তি টবের নিরাকার দহন; করতলে ঠোঁটের আর্তনাদ ঝুলিয়ে তোমার পথে- যে ভোরে জ্বালাবে না তুমি একটিও ব্যাখ্যাযোগ্য দীপ!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ...নৈকট্যপ্রবণ মন আমার, কবিতার দিন ভেবে হেঁটে যায়, নৈঃশব্দ্যমুখরিত পথে...। মনে হচ্ছে কিছু বাকি থেকে গেছে, তবুও লিখেছেন। ভাল লাগল। শুভেচ্ছা রইল।

০৫ নভেম্বর - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪