১. আমি বিক্ষুব্ধ কারণ, আমিই স্বঘোষিত সর্বময় কর্তত্ব ! তোমরা তা মানতে চাচ্ছ না । আমি বিক্ষুব্ধ কারণ, তুমি আমার কন্ঠে কন্ঠ মিলিয়ে কোরাস সংগীত গাইছ না। এবং তারপরও আমি বিক্ষুব্ধ কারণ, আমি যা বলছি তুমি তা বলছ না ! এখনও আমি বিক্ষুব্ধ কারণ, আমার প্রতিহিংসার জ্বালা তুমি নিভিয়ে দিতে চাইছ !
২. এবং আমিও বিক্ষুব্ধ কারণ, আমি একমাত্র আপোষহীন ! তুমি তা মানছ না। তথাপি আমি বিক্ষুব্ধ কারণ, যা করেছি ঠিক করেছি তোমরা সঠিক বলছ না। আমি আরো বিক্ষুব্ধ কারণ, ছিনিয়ে নেয়া মৌচাক কেবলই আমার জন্য, আর কারো হতে পারে না।
৩. আমরা বিক্ষুব্ধ কারণ, সিন্ডিকেশনের এ ভরা মৌচাকটা তুমি ভেংগে দিতে চাইছ । আমরা ভয়ানকভাবে বিক্ষুব্ধ কারণ, জনস্বার্থেই কৃত-ঋণ হজমে বাঁধা দিতে চাইছ আমরা তবুও বিক্ষুব্ধ কারণ, কোম্পানী(?)মার্কেট ঢুকবে অথচ তুমি তার একাউন্টস চ্যালেঞ্জ করছ ? আমরা ভিষণ বিক্ষুব্ধ কারণ, ব্যবহৃত বিদ্যুতের লুকায়িত মূল্য প্রকাশ করতে তুমি চোখ মেলেছ ! আমরা তবুও ভিষণ বিক্ষুব্ধ কারণ, হিসেবের লুকোন খাতা তুমি প্রকাশ করতে চাইছ !
৪. আমি বিক্ষুব্ধ কারণ, আমার চরিত্র যচ্ছেতাই থাকুক আমার পাক-পবিত্র নেতা চাই আমি তথাপি বিক্ষুব্ধ তুমি অনৈতিক হালে বসে আমায় নীতির কথা শোনাও ? আমি বিক্ষুব্ধ কারণ, আমার সন্তান গোল্ডেন(?) সনদ পায়- ওরা বলে,তা নাকি মেরুদন্ড ভাংগার হাতুড়ি ? আমি ভিষণভাবে বিক্ষুব্ধ কারণ আমিও থাকতে চাই হিসেবের খাতার বাইরে তুমি কেবল আমাকে জালে আটকাতে চাও । হ্যা, আমিও খুব বিক্ষুব্ধ কারণ আমিও হতে চাই ভয়ানক স্বার্থপর তুমি আমাকে বাঁধ সাধছ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুল হুসাইন
ভাই এবারের সংখার নাম ভয় কিন্তু আপনি বিক্ষুব্ধ নিয়ে কবিতা লিখেছেন।খুব ভালো কবিতা লিখেছেন,তবে নেক্সটে বিষয় ভিত্তিক লেখার চেষ্টা করবেন আশা করি।আমার পাতায় আমন্ত্রন রইলো,আসবেন।
আসলে স্বাধীনতা সংখ্যায় ( বিশেষ সংখ্যা) দিয়েছিলাম বলেইতো মনে হচ্ছে । এই সংখ্যায় এলা কি করে ? নাম করণ বিক্ষুব্ধ হলেও বিষয়টা আমাদের স্বাধীনতার সুফল-কুফল এর প্রকাশ ঘটেছে বিধায় এটি আমি স্বাধীনতা সংখ্যায় দিতে চেয়েছি । জানিনা এটা কি আমার ভুল ? নাকি মডারেটরের, বুঝতে পারছি না ।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ভয়ে কেউ কিছু বলছেন না । ভয়কে জয় করার ইংগিত রয়েছে এখানে । আমরা কেবলই ভালো নেতা তালাশ করি , অথচ প্রান্তিকে বসে আমিও সব কুফলের মধু খেতে চাই । এসবই জন্ম হয়েছে অযাচিত ভয় থেকে । মানুষ ভয়কে জয় করে আত্মশুদ্ধি অর্জন করুক, এই কামণায় আমার এ ক্ষুদ্র নিবেদন ।
২৯ অক্টোবর - ২০১১
গল্প/কবিতা:
৪৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।