(উৎসর্গ : বন্ধু/পাঠকবরেষু “নিরব”কে, গত সংখ্যায় যিনি সাদা কালিতে লিখেছিলাম বলে আমার লেখা পড়তেই পারেন নি )
শীতার্ত পাখির মতো উষ্ণতা খুঁজে খুঁজে তোমার সান্নিধ্যে হারাতেই তুমি উসুপুসু উসুপুসু বলে বেঘোরে হারিয়ে গেলে আমি তন্ময় হয়ে সেই শব্দে হারিয়ে গেলাম আরেকবার উসুপুসু উসুপুসু অপূর্ব ছন্দের দ্যোতনা, অপূর্ব সুর মূর্ছনা
এমন অশ্রুতপূর্ব শব্দের মানে খুঁজতে খুঁজতে পৃথিবীর সবগুলো অভিধান তছনছ করে ফেলি পিতা আদমের কাছে দু’হাত বাড়িয়ে বলি আদি পিতা, তুমি তো পৃথিবীর যাবতীয় শব্দের মানে বোঝ জগতের প্রতিটি বস্ত্তর নাম তোমার মস্তিষ্কে প্রোথিত দয়া করে আমাকে এর মানে বলে দাও।
পিতা আদম হাওয়ার দিকে তাকিয়ে হাসলেন বললেন, খুঁজে যাও বৎস, পেয়ে যাবে তুমি
উসুপুসু উসুপুসু এমন শব্দের মানে খুঁজে খুঁজে আমি ইডিপাস হয়ে যাই মেতে উঠি সাগর মৈথুনে একুশের কাছে হাত পাতলেই হেসে ওঠে ফাগুন পলাশের লালিমা ছড়িয়ে হয় কুটি কুটি আর তুমি শীৎকার করে ওঠো- উ...হ্ কী... যে সু...খ পুরুষ... তোমাতেই যত সু...খ উসুপুসু উসুপুসু...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রীতি প্রকাশ
অসাধারণ ব্যতিক্রমধর্মী একটি কবিতা। কবি অত্যন্ত পারঙ্গমতার সাথে একটি অপ্রকাশ্য এবং গোপন এবং অতি অবশ্যই একান্ত নিজের একটি শব্দকে ভাষায় ফুটিয়ে তুলেছেন। অশ্লীলতা থাকতে পারতো, কিন্তু এখানে অশ্লীলতা নেই, সাহিত্যিক উচ্চমার্গতা কবির কবিতাকে ছাড়িয়ে গেছে। যেমন কোন এক কবির কবিতার ক’টি চরণ মনে পড়ছে........ একদিকে হরতন/আর দিকে টোটা// টোটায় টোটায় মিলে কান্তি/ওম শান্তি, ওম শান্তি।...... ধন্যবাদ ধুমকেতু। প্রিয়তে নিলাম। আর সেরা মার্কিং।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
এমন শব্দের মানে খুঁজে খুঁজে আমি ইডিপাস হয়ে যাই
মেতে উঠি সাগর মৈথুনে
একুশের কাছে হাত পাতলেই হেসে ওঠে ফাগুন // Amar kache khub valo legeche.....asole onuvuti to vashay futano jay na kintu ovibakti ba onuvuti k vashy fotate hoy .... dhonnobad dhumketu apnake...........
মিজানুর রহমান রানা
এমন শব্দের মানে খুঁজে খুঁজে আমি ইডিপাস হয়ে যাই
মেতে উঠি সাগর মৈথুনে
একুশের কাছে হাত পাতলেই হেসে ওঠে ফাগুন
পলাশের লালিমা ছড়িয়ে হয় কুটি কুটি------------------------কবিতা লেখার স্টাইলই আলাদা। ওই স্টাইল বলে দেয় এই কবি একদিন অবশ্যই কালের খাতায় লিপিবদ্ধ হবেন। শুভ কামনা।-----------
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।