লতা গুল্ম হরিৎ পাতা বৃক্ষে ভরা সুন্দর বন শ্রেণী গোত্রে বসবাস করে তোমারই স্বজন দিয়ে যায় তারা জীবনের মুঠি মুঠি আশ্বাস দুঃখ শুধু মানুষ দেয়না-কো তার প্রতিদান।
অকৃতজ্ঞ কিছু মানুষ নামের পিশাচ শয়তান স্বার্থের লোভে অবাধে করে তোমাকে নিধন বিরুপ কোরে তোলে স্বাভাবিক সুস্থ্য জীবন তোমার জন্য বিশ্ব জুড়ে আজ বৈরী প্ররিবেশ প্রতিনিয়ত মরছে মানুষ কষ্টের হয় না শেষ।
বৃক্ষ তুমি দুঃখ করোনা আর কেঁদো-নাকো ধর্ষিতা নারীর মতন তোমার কাছে শপথ নিলাম এখন থেকে নিরাপত্তার চাদরে রাখবো তোমায় ঢেকে।
মুকুলিত দেহ পল্লব কিম্বা শাখা প্রশাখায় যেন কামড় বসাতে নাপারে হায়নারা আর কখনো আঁচড় দিতে না পারে ধারালো করাতের দাঁত তোমার দেহে ছড়াবে শিশির হেমন্ত সারারাত জোছনা বিলাবে দীপ্তিমান মুঠো মুঠো আলো বৃক্ষ তুমি ভেবনা আর ঘুচবে আঁধার কালো।
সারাবিশ্বে জলবায়ু দুষন দুর্যোগপূর্ণ পরিবেশ অবাধ অতিবেগুনী রশ্মির দুরাচার অনুপ্রবেশ পৃথিবীর ফুসফুস জুড়ে আজ ফুটো ওজন স্তর বৈরী আবহাওয়া ঘটে যায় সাইক্লোন ঘুর্ণিঝড় রুখে দিবোই সুনামি প্লাবন কিম্বা জলোচ্ছ্বাস অজানা রোগে হবেনা আর মানুষের প্রাণ নাশ তোমার তরে প্রত্যয় এ আমার দৃঢ় অঙ্গিকার।
তোমায় যারা হত্যা করে তারা পাবেনা আর মাপ দেবো নুরলদীনের মতোই আমি গলা ছেড়ে হাক পরিবেশ বাঁচও, জীবন বাঁচাও, ঘুচাও মঙ্গা খরা এ্যালা জাগো বাহে….কোণ্টে গেইলেন তোমরা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।