এই খানে এই টিএসসির মোড়ে আমি দাড়িয়ে আছি বহু কাল পাথরের ভাষ্কর্যের মত সেই কবে থেকে ……… আমি মধ্যাকর্ষণে বন্দি হয়ে আছি দু’দিক আমাকে সমানভাবে টানে কোন পথ আমার… ডানে স্বৈরাচারীর বিরুদ্ধে প্রতিবাদী রক্ত জমাট বেধে আছে শহীদ মিনারের পেছনের সূর্যের মত আর বামে রমনীর বুকে, নিতম্বে স্বেচ্ছাচারের জন্য উদাত্ত আহবান। ডানে যাওয়া মানে মৃত্যুকে বরন করে নেওয়া মিলনের মত আর বামে যাওয়া মানে নিজের হাতে হত্যা করা কোন এক মিলন কে কোন এক সম্ভবনাকে অত:পর অপমৃত্যুকে কনডমবন্দী করে ছুড়েফেলা….
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ডানে স্বৈরাচারীর বিরুদ্ধে প্রতিবাদী রক্ত
জমাট বেধে আছে
শহীদ মিনারের পেছনের সূর্যের মত
আর বামে
রমনীর বুকে, নিতম্বে স্বেচ্ছাচারের জন্য
উদাত্ত আহবান।
/// অনেক সুন্দর কবিতা খুব ভালো লাগল...সিরাজি ভাই আপনাকে অশেষ শুভ কামনা.......
আরমান হায়দার
দাড়িয়ে থাকাটা সবচেয়ে বুদ্ধিমানের কাজ হবে। না ডান না বাম।তারপর ভবিতব্য কোথায় নিয়ে ফেলবে তা পরবর্তী কবিতা গুলো থেকেই জানা যাবে। শুভেচ্চা সুন্দর কবিতার জন্য কবিকে।
জালাল উদ্দিন মুহম্মদ
আমি মধ্যাকর্ষণে বন্দি হয়ে আছি
দু’দিক আমাকে সমানভাবে টানে
কোন পথ আমার…// অনেক সুন্দর দর্শন ও ভাষা শৈলী । ভাল লেগেছে খুব। অভিনন্দন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।