নরখাদক বাঘের অস্তিত্ব এখন আর নেই আমার গ্রাম বাংলায় আছে গ্রাম্য হায়েনার বিচরণ থাকবে তা আমরণ
যৌতুকলোভী পিশাচের আর কিছু অহঙ্কারী মানুষের যারা ভোটের রাজনীতি করে ভোট ভিক্ষা চায় জিততে একটা অথর্ব সার্টিফিকেট পেতে।
নরখাদক বাঘের অস্তিত্ব এখন আর নেই আমার গ্রাম বাংলায় আছে কিছু শেয়ালের হুক্কা হুয়া ডাক নরাধম কিছু মানুষ যাদের মগজ ধোলাই করে দেয় অস্তিত্বহীন সূর্য বিচারকের বিচার চায় নিজেরাই অপরকে ঠকায় অবশেষে উচ্ছন্নে যায়।
গ্রাম বাংলায় কতোদিন দেখিনি সকালের সূর্য কতোদিন দেখিনি মায়ের মুখ প্রিয়ার কণ্ঠস্বর মায়ার ছায়া শেফালির হাসি সবই এখন হয়েছে বাসি।
তবুও আমার গ্রামবাংলা তোমায় আমি ভালোবাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন ম. আজিজ
ভাব খুব টানর। কিন্তু নরখাদক বাঘ তো এখনও আছে । সুন্দরব সংলগ্ন এলাকায় সে বাঘও হামলায় পড়ে মাঝে মাঝে। এই উপমাদিয়ে শুরুটা তাই একটু কেমন যেন হলো।
দিগন্ত রেখা
কবিতা লিখতে জানি না, শুধু ব্যর্থ প্রয়াস। দিগন্তের বিলীন রেখাগুলো যখন সন্ধ্যায় মুছে যায়, তখন কিছু কিছু শব্দমালা সাজাই মনের আয়নায়। কবিতা হয় কিনা জাািন না।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।