ওরে ঘুমন্ত মানবের দল্ জেগে উঠ্ আরেকবার- চেয়ে দেখ্ আজি খুনিদের তান্ডবে চারিদিকে শুধু সন্তানহারা মায়ের কান্না, স্বামীহারা বিধবা আর পিতৃহারা এতিমের কান্না।
ওরে শ্রোতা দর্শকের দল্ মোহ ভেঙ্গে গর্জে উঠ্- দেখ্ মুখের ভাষা কেড়ে নিয়েছে ওরা প্রতিবাদী আর ধর্ষিতের রক্তে রঞ্জিত হচ্ছে জনপদ, ভিন্নস্রোতে ঘুরিয়ে দেয়া হচ্ছে অধিকার আদায়ের গতিপথ।
ওরে গৌরবান্বিত বাঙ্গালীর দল উঠ্ চেতনাকে জাগিয়ে উঠ্- চেয়ে দেখ্ আজি মাতৃভুমির একি হাল্ মুষ্ঠিমেয় অপদার্থের কাছে জিম্মি সারা জাতি, ওদের কাছে স্বাধীকারের দাবী যেন মিথ্যার বেসাতি !
ওরে অপরাজেয় মুক্তিযোদ্ধার দল ফের জাতিকে জাগিয়ে তোল্- বলে দাও- চেয়েছিনু দেশ ও মানবের স্বার্থোদ্ধার ছিলাম সংকল্পিত দাবী আদায় করবোই করে নাজেহাল, যেথায় থাকবেনা হানাহানি আর খুনাখুনি,থাকবেনা আকাল্।
ওহে স্বাধীনতা আদায়কারীর দল্ তুলে দিয়ে যাও জগদ্দল্- বলো-শোষনের বিরুদ্ধে রুখে দাড়িয়েছিলাম বলে পেয়েছি স্বাধীনতা,পেয়েছি ভাষা,পেয়েছি শুভানুধ্যায়ী, শোষককে পরিয়েছি কলঙ্কময় তীলক,হয়েছি মৃত্যুঞ্জয়ী।
ওহে গর্বের কালজয়ী যোদ্ধার দল্ জাগিয়ে দিয়ে যাও বল্- যেন হুঙ্কারে আকাশ বাতাস,রাজপথ কম্পিয়ে ঝাঁপিয়ে পড়ে সবাই মানব স্বাধীকারের সংগ্রামে শোষকের মাথা যেন করে দেয় চূর্ণ জীবনের তরে, নবোদ্যমে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
ওহে গর্বের কালজয়ী যোদ্ধার দল্
জাগিয়ে দিয়ে যাও বল্-
যেন হুঙ্কারে আকাশ বাতাস,রাজপথ কম্পিয়ে
ঝাঁপিয়ে পড়ে সবাই মানব স্বাধীকারের সংগ্রামে
শোষকের মাথা যেন করে দেয় চূর্ণ জীবনের তরে, নবোদ্যমে।....অসাধারণ রকম আবেগী ও জাগরণমূলক কবিতা ..ধন্যবাদ ও শুভেচ্ছা পাঠান ভাইকে এই কবিতাটির জন্য
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।