মা-তোমার কি মনে পড়ে শৈশবের সেই আবেগি খেলা আঁচলে মুখ ঢেকে সাজতে বউ,বলেছে নানী পরন্তবেলা। যৌবনে স্বপ্ন হয়েছে সত্যি-রাঙ্গামুখে পরেছো রাঙ্গা শাড়ী সেই আঁচলে অতঃপর পেঁচিয়েছো নবজাতক রত্ন দিয়েছো পরিপূর্ণ যত্ন।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
= সুদূর বিদেশ বিভুইয়ে থেকেও যে আপনি আমাদেরকে স্মরণ করে যাচ্ছেন সে জন্য অবশ্যই শ্পেশাল মোবারকবাদ কাম্য আপনার ।ভালো থাকুন ও ভালোভাবে ফিরে আসুন এই কামনা রইল ।ও হে আসার সময় ঐ দেশের নির্মল বাতাস ফুসফুস ভরে নিয়ে আসবেন । আমাদের দেশের আবহাওয়ার বিশ্বময় সুনাম আছে ।এসে যতদিন দম আটকিয়ে চলতে পারেন ততদিন ততদিন ফুসফুস শীসামুক্ত ।আবারও মোবারকবাদ ।
মনির মুকুল
শাড়ি সংখ্যায় যত লেখা আমার পড়ার সুযোগ হয়েছে তার বেশিরভাগ লেখনীতেই উঠে এসেছে কামনা কেন্দ্রিক ভাবধারা। কিন্তু আপনার লেখাটা একটা বড় সম্মানের আসন নিয়ে লেখা হয়েছে, তাই বাড়তি একটা ধন্যবাদ আপনার জন্য। মায়ের আচঁলের ঘ্রাণ সত্যিই মায়াময়! লেখাটা বেশ বেশ সুন্দর হয়েছে। শুভকামনা থাকলো। [আপনার লেখাটা এ সংখ্যা এখনো পড়া হয়নি বলে সার্চে গিয়ে আপনাকে খোঁজ করেছিলাম (বাংলায় লিখে), কিন্তু পাইনি। এখন দেখছি আপনার নাম ইংরেজিতে লেখা]
কামনাকে আমি একটি নির্দিষ্ট জায়গায় সীমাবদ্ধ রেখেছি ।কদাচিৎ কবিতায় ঘুরিয়ে নেই ।আমার কবিতার লক্ষ্য নির্ধারিত আছে যা আমার প্রতিটি কবিতায় ফুটিয়ে তুলার চেষ্টা করি ।আপনি লেখক ও পাঠক হিসাবে সচেতন ।তাই কমেন্টসও সচেতন ।কবিতাটি মনে ধরেছে বলে আনন্দিত হলাম ।পোফাইল নেমটি অনেকের সার্চিং এ সমস্যা হয় ।তাই এটা পাল্টিয়ে বাংলায় করে দিচ্ছি ।মোবারকবাদ আপনাকে ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।