এ ধরণীর বিশ্ব সম্ভারে কত বিস্তৃত , কত চেনা , অচেনা জগৎ সংসারে । বিশাল অরণ্যে বিস্তৃত সবুজ শাড়ি অঙ্গে মাখা বিস্তৃত মরুভূমে বালুকাময় সাদা সাখা । রাশি রাশি জল এ সমুদ্র সফেনে ঝড় ঝঞ্চার আবর্তন প্রতিক্ষণে । তারি মাঝে ক্ষুদ্র আমি এক অতুলনাহীন প্রাণি জন্মেছি এমন ধরণীতে সদাই ভাবি গর্বিত আমি ।
কত আপন করে ক্ষুধা তৃষ্ণায় অন্নে লালিত করে মাতৃ সোহাগে , মাতৃস্তন্যে শিশু থেকে কৈশোরে রেখেছো তোমার ক্রোড়ে , লয়ে বিশ্ব সম্ভারে । আলোকিত সূর্য , রাত্রি উদ্যানে প্রস্ফুটিত চন্দ্রিমা নক্ষত্রে ক্ষচিত রাত্রি সদনে হাস্য বদন প্রতিমা । দিকবিদিক হারানো সুখময় স্বপ্নীল বাতাসে উড়ে আসে সাদা রাজহংস অন্ধকারকে ভালবেসে তারি মাঝে ক্ষুদ্র আমি এক অতুলনাহীন প্রাণি জন্মেছি এমন ধরণীতে সদাই ভাবি গর্বিত আমি ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির খলজি
খুব সুন্দর ভাষা ও বর্ণনা শৈলীতে আবদ্ধ গর্বের কবিতা ....ভীষণ ভালো লাগলো ...কিন্তু পাঠক এত কম বুঝতে পারলাম না !...এত সুন্দর কবিতা উপহারের জন্য কবিকে সাধুবাদ জানাই ...শুভকামনা রইল !
মিজানুর রহমান রানা
কত আপন করে ক্ষুধা তৃষ্ণায় অন্নে লালিত করে
মাতৃ সোহাগে , মাতৃস্তন্যে শিশু থেকে কৈশোরে
রেখেছো তোমার ক্রোড়ে , লয়ে বিশ্ব সম্ভারে ---------অপূর্ব একটি কবিতা। বেশ সুন্দর লেগেছে। ধন্যবাদ কবিকে।
খন্দকার নাহিদ হোসেন
কবিতা অনেক ভালো হয়েছে। কিন্তু আমার কাছে লাগলো পাঠ্য বই এর কোন কবিতা পড়ছি! মানে হল সেখান থেকে কবি শব্দ নিয়েছে। তো কবি বেশি করে আধুনিক কবিতা পড়বে আর সেই সাথে তার গঠন ও শব্দচয়ন নিয়ে একটু ভাববে এই কামনায় থাকলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।