আর মাত্র কয়েকটি প্রহর পরই পুরো শহর জুড়ে নেমে আসবে শূন্যতা । বহু দিন আগে ফেলে আসা চেনা হাহাকারেরা ফিরবে দল বেধে শুধু পরে থাকবে কারো দেয়া কষ্টগুলো অলংকারের মত পোড়া মন জুড়ে, এর পর শুধুই অপেক্ষা ।
অপেক্ষা পোড়া মনের সজীব হওয়ার যেন আবার ইচ্ছে হলে কেউ খেলতে পারে আগুন হাতে, কারো আগুন জ্বালাতে সুখ কারো বা জ্বলতে ।
ঘরের কোণ এবার সঙ্গী পাবে চোখ নামের নষ্ট কূপ ভরে উঠবে নোনা জলে এরপর শুধুই অপেক্ষা ।
অপেক্ষা ফিরে পাবার, নতুন করে কষ্ট নামের অলংকার বাতাসে হবে কানাকানি প্রতিটি জড় ও জীব বলবে, আমিও জানি জানি তুমি কে বা কী । বিশৃংখল কিছু শব্দগুচ্ছ আবার ঘিরে ফেলবে কবি নামের নিকৃষ্ট প্রাণীর চারপাশ । আবার ভাঙ্গা পেন্সিলে লেখা হবে- ‘তুমি চাইলে না তবু দিলাম তুলে প্রান আমার পোড়া মন তোমার গৌরবের নিশান ।’
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাসুদ বিন নবী
রেজাউল করিম, নীলাঞ্জনা নীল, সালেহ মাহমুদ, নাসরিন সীমা, তানভীর রোদেলা শিশির,আসলাম হোসেন। এম.এ হালিম। আমেদ সাবের, প্রজাপতি মন, সেলিনা ইসলাম, চৌধুরী ফাহাদ, এমডি. আক্তারুজ্জামান, আক্তার হোসেন, মিজানুর রহমান রানা, খোরশেদুল আলম, বশির আহমেদ আপনাদের সকলকেই অনেক অনেক ধন্যবাদ । ব্যস্ততার কারনে অনেক দিন গল্প কবিতায় আসা হয়নি তাই এই অনাবশ্যক বিলম্ব তার জন্য ক্ষমা প্রার্থী। আমি সত্যি এতো ভালো লিখি না এ আপনাদের উদারতা যা আবার ও আমাকে মুগ্ধ করল......সামনে পরীক্ষা তাই পরবর্তী সংখ্যায় লেখা জমা দিতে পারব কিনা বলতে পারছিনা, যদি না পারি ক্ষমা করবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।