তেল-হলুদের হিসাবে কেটে যাওয়া দিন শেষে ঘুম ভাঙ্গে নতুন সকালে , সম্পর্কের ব্যঞ্জন সাজাতে ব্যস্ত বাগানে নতুন মালা গাঁথা হয় , সহস্রবার শোনা মিষ্টি মুখের মা ডাকটি এত দিনেও পুরনো হয় না । গায়ের আটপৌরে শাড়ীতেও লেগে থাকে নতুন কোনো স্মৃতির ঘ্রাণ , প্রেমিকের সোহাগ জড়ানো বাহুডোর অভ্যাসে পরিনত হয় , তবু রাত শেষে নিজেকে খুঁজে পাই আলিঙ্গনের নতুন উষ্ণতায়। জীবন তার চলার পথ হারায় অজানায় তবু পাই নতুন গন্তব্য , পুরনো সেই স্নেহের বন্ধনে বারবার শুনি নতুনের ঝংকার , মনের সাথে মনের যোগ-বিয়োগে ঘটে গরমিল হাজার , তবু ঠিক পেয়ে যাই মনের ঠিকানা অংকের যোগফলে । লাল শাড়ীতে বৈশাখ আসে হলুদে আসে বসন্ত , হাজারো নতুন পসরা সাজিয়ে , জীবন হাসে অনন্ত ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সত্যি সত্যি ভালো লেগেছে অনেক বেশী। সে কারণেই বাড়তি কিছু বলতে পারলাম না। বাড়তি কিছু বলার জন্য আবারো পড়লাম। নাহ্, শুধুমাত্র “অপূর্ব” কথাটিই বলতে বাধ্য হচ্ছি। খুবই স্বচ্ছন্দ এবং ঝরঝরে কবিতা। এমনটিই আমার পছন্দ। পরামর্শ- লিখে যান, হোক না হোক লিখে যান। যখনই সময় হবে গুণ গুণ করে কবিতার চরণ ঠোঁটে তুলে আনার চেষ্টা করবেন। দেখবেন ওতেই হয়ে যাবে অসাধারণ কিছু। আর কাব্যভাষা তো যার যার তার তার, ওটা আপনাতেই ফুটে ওঠে প্রত্যেকের কবিতায়। ধন্যবাদ।
পাঠকের ভালো লাগাই তো লেখকের প্রেরণা আর সেই পাঠক যদি আপনার মত কেও হয় তাহলে তো কথায় নেই.........পছন্দে জায়গায় পেয়ে কবিতা ( জানিনা আদৌ কিছু হয়েছে কিনা ) ধন্য / অনেক ধন্যবাদ /
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।