শোন সুধীজন একোন সম্মান দিলে আমায় ছিনিয়ে এনে মনে প্রাণে করলে অপমান আমার জন্যে হন্যে হলে দেশের জন্য প্রাণটি দিলে স্বাধীন দেশেও রক্তচক্ষু হায়েনার সমান।
শোন তোমার দেশের কথা তোমার আবেশ শোন সবাই বড় সে নয় ছোট সে দেশ তোমার স্বদেশ স্বপ্নপুরী সোনার বাংলা বাংলাদেশ সোনার বাংলাদেশ।
এদেশ তোমার চিরহরিৎ পাখি ডাকা ছায়া ঢাকা আঁকাবাঁকা নদী ঘেরা চিরসুখের স্বপ্নমাখা এদেশ তোমার জন্মভূমি মাতৃভূমি মায়ের দেশ স্বর্গসুখের আবাস তোমার সুখের কোথাও নেইকো শেষ বাংলাদেশ সোনার বাংলাদেশ।
এদেশ তোমার হক ভাষানী শেখ সাহেবের চোখের মনি লক্ষ শহীদ প্রাণ দিয়েছে শুনে তাদের মুখের বাণী বঙ্গবন্ধু জাতির জনক তার চেতনায় স্বাধীন দেশ লাল সবুজের পতাকায় উজ্জীবিত প্রিয় স্বদেশ বাংলাদেশ সোনার বাংলাদেশ।
এদেশ সবার তোমার মতই সমান অধিকার মানুষ বড় না ভোট বড় ভেবেছো কি আবার দিন বদলের যুদ্ধে যাও তবেই সুখ দুঃখের শেষ দেশের কথা আগে ভাবো তাতেই রবে সুখের রেশ বাংলাদেশ সোনার বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।