আমার এ বাড়িতে আসা যাওয়া তোমার হয়ে গেল এখন পর আপন করিতে আর পারিবে না আমায় থাকবে পরের ঘর। তুমি করিলে আমায় পথের বিবাগী পথে পথে ঘুরি আমি তোমারি লাগি রজনী আর কাটে না আমার কেড়ে নিয়েছো ঘুম মোর তোমারি আপেক্ষায় কেটে যায় আমার সকল প্রহর।
আমার এ বুকে ছিলে যে তুমি, গেঁথেছিনু ফুলের মালা কোন এক ঝড়ে হারিয়ে গেলে, ভেঙে দিয়ে ফুলের ডালা। বিষে ভরা বান দিয়ে গেলে মোরে হারিয়ে গেলে তুমি চিরতরে ভুলব না কভু আমি তোমায় সারাটি জীবন ভর আমার এ বাড়িতে আসা যাওয়া তোমার হয়ে গেল এখন পর।
একবুক আশা নিয়ে ছিলাম তোমার পথ চেয়ে আমায় ফেলে চলে গেলে বাসর ফুলের গন্ধ পেয়ে। যে মুখে তুমি শুনিয়েছিলে প্রেমের বাণী জানিনা কোন কারণে ঘুড়িয়ে নিলে মুখখানি কত স্বপ্ন, কত ভালবাসা তোমায় নিয়ে সাজিয়েছিলাম নিরন্তর আপন করিতে আর পারিবো না তোমায়, থাকবে পরের ঘর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
কত স্বপ্ন, কত ভালবাসা তোমায় নিয়ে সাজিয়েছিলাম নিরন্তর
আপন করিতে আর পারিবো না তোমায়, থাকবে পরের ঘর।ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
কাজী জাহাঙ্গীর
আমার মনও বিষাদে ছুয়ে গেল। কারন আপনাকে সিদ্ধান্ত নিতে হবে লেখাটা কি সাধুতে নাকি চলিত ভাষায় লিখবেন নতুবা এট শ্রুতি কটু ঠেকে।' আপন করিতে পারিবো না তোমায়' যদি হয় তাহলে শেষাংশ হতে হবে 'থাকিবে পরের ঘর'। তবে চালিয়ে যান,অনেক শুভ কামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।