ধনীরা মত্ত ভোগ বিলাসে হররোজ গিলছে সুরা, মাথার ঘাম পায়ে ফেলে গরীব পায় না খাওয়া। রাস্তায় বড় লোকেরা যবে চকচকে গাড়ী হাঁকায়, অনাথ শিশুরা তাদের গাড়ী মুছে অন্নের আশায়।
বিত্তবান বাস করে যেই সু-বিশাল অট্টালিকায়, সেই বাড়ী গড়তে মরছে শ্রমিক হর-হামেশায়। ধনীরা মজা করে টেবিলে কোরমা-পোলাও খায়, বুয়া রান্ধে ঐ সু-স্বাদ্য খাবার নিজে নাহি পায়।
ধনীর সন্তান গাড়ী হাঁকিয়ে যখন স্কুলেতে যায়, কাজের মেয়ে ঘর মুছে মুছে কেঁদে বুক ভাসায়। এসি ছেড়ে মনের সুখে ধনী যখন করছে আরাম, ফুটপাত ছাড়া গরীব মানুষের নেই কোন সম্বল।
একেই রক্তে মাংশে গড়া সবাইত মানুষ সমান, সমাজের সু-চতুর কৌশলে বিত্ত হয় ক্ষমতাবান। ধনীর পকেটে ভূরিভূরি গরীবের নেই কানা কড়ি, খাদ্য মহামারীতে আক্রান্ত গরীব মূল্যহীন জীবন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল
# ক্ষুধার ধকল ধনী-গরীব সবাইকে সইতে হয় । শুধু ধনীদের প্রতি বিদ্বেষ ভাব দেখালেই গরীবের ক্ষুধা চলে যাবে না । ক্ষুধা এক জিনিস আর শ্রেনী বৈষম্যের কারনে অভাবের তাড়না অন্য জিনিস । = কবিতা good.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।