সে দিন দেখিলাম রাস্তার পাশে ফেলে দেওয়া কাগজ গুলো টুকিয়ে টুকিয়ে রাখছে তাদের বেগে। পায়না খাবার তারা ঘুরে দিকে দিকে। ক্ষুধার যন্ত্রনায় হাত পাতে তারা দেশের রাজা বাদশার কাছে। যাদেরি খেযে টাকা বড়লোক হযেছে তারা, যাদেরি অন্ন নিযে কেড়ে মিটিয়েছে তাদের ক্ষুধা, আজ তাদেরি পেটে মারতে লাথি লেশ মাত্র হয়না তাদের দ্বিধা। পায়না তারা দুবেলা দু'মোঠু খাবার। ক্ষুধার জ্বালায় হয়েছে তারা পকেট মার। রাত ভর তারা কাটায় ফাকা আকাশের নিচে। পায়না তারা একটু মাথা গুজার ঠাই রোদ বৃষ্টির ঝড়ে। কি হয়েছে লাভ ৩০লক্ষ লোকের শহীদ হয়ে। এজন্যই কি যুদ্ধ করেছে ৭১রের মুক্তি বাহিনী, থাকবে টুকাই,চুর চলবে রাহাজানি। নিজের জীবন রেখেছে বাজী যুদ্ধে তারা হয়েছে জয়ী। এজন্যই কি গরিবেরা খাবে লাথি গুরি। বন্ধ কর তোদের নীতি গরিবেরা এখন হয়েছে বিদ্রোহী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির খলজি
ক্ষুধাকাতুর মানুষের কথা বলা হয়েছে, শোষকদের লিপ্সার জানান দেয় হয়েছে, মুক্তিযুদ্ধ ও তার চেতনার পরিবর্তিত রূপে এবাংলার করুন চিত্র একবিতে সুন্দর ভাবে ফুটে উঠেছে...কবিকে ধন্যবাদ ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।