বর্ষার দিনে

বর্ষা (আগষ্ট ২০১১)

সালমা Mahmud
  • ১৫
  • 0
  • ১৩৮
সেই দিন আমার পরীক্ষা ছিলো।বাসা থেকে বাহির নাহতেই বৃষ্ট শুরু হয়ে গেল।তার পরেও পরীক্ষা দিতেযাই।বাহিরে তুমুল বেগে বৃষ্টি ঝরতেছে।আমার পুর শরীর বিজে গেল।রাস্তার সব মানুষ কি জন্য আমার দিকে তাকিয়ে ছিল তখন বুযলাম না।হঠাৎ দেখি আমার পিচু পিচু কে জেনো আসতেছে।তখন একটু ভয় পেলাম।আমি আর পিচনে তাকাইনি।হাটতেছি আপন মনে কিছু দূর গিয়ে এবার দাড়ালাম দেখি কেউ আছেনাকি আমার পিচে।দেখলাম কেউ নেই আমার সাথে বা পিচে।তখনো ঝর ঝর বৃষ্টি হচ্ছিল।আমি ও রাস্তায় হাটতেছি।কোন মানুষ নেই আমার সাথে।কিছু দূর গিয়ে দেখি কে যেন দারিয়ে আছে রাস্তায়।এটু কাছে গিয়ে দেখি অপরুপ সাজে এক মেয়ে।আমাকে বল্য তোমার নাম কি?আমি বল্লাম কেন?মেয়েটি আমার কাছে এসে বল্য আমাকে ছিনেছ।আমি বল্লাম নাতো,তুমি কে?
হঠাৎ কে যেন বলে উঠলো ও বর্ষার দিনের সাথি।আমি এবার সত্যি কারে ভয় পেলাম।
বারবার নিজেকে শক্ত রাখার চেষ্টা চালিয়ে গেলাম।অবশেষে University গিয়ে পৌচলাম।আমার পুরো শরীর কাঁপছিল তখন।কোন রকম পরীক্ষা দিলাম।ততক্ষনে আমার পুর শরীরে জ্বর চলে আসলো।আমার আর কী করার আছে যে কোন ভাবে বাসায় এলাম।বাসায় আসার পর মা বল্য কিরে তুই সালমার সাথে রাস্তায় কথা বল্লিনাযে।আমি হঠাৎ বলে উঠলাম সালমা কোথায়।মা বল্য তোর রুমে গিয়ে দেখ।রুমে ঢুকা মাএ্র্র সে বলে উঠল sorry,I am very very sorry. আমি বল্লাম কিরে তুই কখন আসলি।ও বল্ল কেন তোর সাথে রাস্তায় আমার দেখা হয়েছেনা।তুই দেখি কিছুই বল্লিনা।যাই হোক ওই দিন হঠাৎ সালমার হাত ধরে আমি ওকে বল্লাম আমি তোমাকে ভালবাসি।ও কিছু না বলে হেঁসে দিল।সেই দিন আমি আমার প্রথম ভালবাসার মানুষ টাকে পেলাম।তাই বর্ষা দিন এলে আমি খুব সুখে দিন কাটাই।কিন্তু দুঃখের বিষয় হল আমি ঠিক বর্ষাতেই আমার ভালবাসাকে হরিয়ে পেলেছি…।
এখন আমি অনেক কষ্ট নিয়ে পৃথিবিতে বঁছে আছি………………
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য অনেক খুশী হয়েছিলাম, যাক্ শেষ পর্যন্ত সালমা তোমার ঘরে এসেছে। অন্তত আর সালমার মাকে চিঠি লিখতে হবেনা। আবার একি শোনালে এই বর্ষাতেই তোমার ভালবাসা হারিয়ে ফেলেছ! [একটা ছোট্ট অনুরোধ তোমার লেখাগুলোতে সালমার বৃত্ত থেকে বেরিয়ে এসো, ভাল লিখতে পারবে]
sakil সুন্দর প্রচেষ্টা . আগামীতে ভালো গল্পের আশায় থাকলাম .
রওশন জাহান একটা মেয়েকে রাস্তায় দেখে ভয় পেয়ে জ্বর চলে আসার কারণ বুঝতে পারলামনা যদিও তাকে আপনি চেনেন.ভৌতিক কোন কিছুও লক্ষ্য করা গেলনা.. প্রচুর বানান ভুল. পরেরবার লিখলে বানান এবং কি লিখছেন তা চেক করে নেবেন আশা করি . প্রচেষ্টার জন্য ধন্যবাদ.
Muhammad Fazlul Amin Shohag ভাই লিখতে হলে আগে পড়তে হবে বেশি।
প্রজাপতি মন গল্প-কবিতায় বর্ষা সংখ্যায় পড়া এটা আমার সর্বশেষ গল্প। বানান এতো ভুল আর কাঁচা হাতের লেখা যে না বলে পারলাম না। আরও বেশী বেশী বই পড়তে হবে। পড়ার বিকল্প নেই। একজন পাঠক হিসেবে বলে গেলাম। যাতে ভবিষ্যতে ভালো লিখতে পারো। শুভকামনা রইলো।
M.A.HALIM বয়স কম তাই প্রেম ভালোবাসা লিখা সব কিছুতেই কিছুটা এলোমেলো ভাব । তবু ও লিখার জগতে এসেছ বলে অভিনন্দন। শুভ কামনা রইলো।
মনির মুকুল কিছু কিছু সহজ বানানেও আপনি আটকে গেছেন, যেটা ইউনিভার্সিটি পড়ুয়াদের কাছ থেকে কাম্য নয়। চেষ্টা চলতে থাকুক, শুভকামনা রইল।
মামুন ম. আজিজ প্রচেষ্টার জন্য ধন্যবাদ

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪