আমি কথা বলি,সহবাস করি প্রতিনিয়ত কবিতাদের সাথে আমার জেগে থাকা হীমালয় , মাথানত করে কবিতাদের কাছে তবু , একটি কবিতাও জয়ল্লাসে মেতে উঠেনি কখনো শুনেনি কেউ তাদের গর্বের প্রতিধ্বনি ।
আমি ধর্ষিতা ও লাখো শহীদের মিছিল ,সমাবেশ,আলোচনা সভায় অংশ গ্রহন করি প্রতিনিয়ত কিন্তু, শুনিনি কখনো কি লাভ হল দেশের জন্য জীবন বাজি রেখে ?
আমি কথা বলি নদী,সমুদ্র,পাহাড় ,ঝর্ণা, তরুলতা, ফুল পাখিদের সাথে আমি কথা বলি গ্রহ ,উপগ্রহর সাথে কিন্তু , কেউ গর্ব করে বলেনি কখনো তোমারা আমার কাছে ঋনি ?
আমি কথা বলতে চেষ্টা করেছি পৃথিবীর সকল মানুষের সাথে কিন্তু , সবার মাতৃভাষা বোঝার সাধ্য হয়ে উঠেনি তাই মানুষ হিসেবে মটেও গর্বিত হইনা ।
তবে,সূর্যের আহবান ও মোহনার হাতছানিতে অজানা শক্তি খুঁজেপেয়েছি কাশফুলের মিষ্টি হাসির মুক্ত দানা হয়ে ঝড়ে পড়ব কাল শকুনদের উপর । মুক্ত করব অসুভ ছায়া থেকে আমার গর্বের বাংলাদেশটা কে ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।