সবুজ আগুন

সবুজ (জুলাই ২০১২)

Dr. Zayed Bin Zakir (Shawon)
  • ১৬
  • ৫৫
তুই সবুজ আগুন বানাতে পারবি? চোখ বড় বড় করে জিজ্ঞাসা করে বনি।
কেন পারবো না? মুখে অবজ্ঞার ভাব ফুটায়ে তোলে শাহীন।
পারলে বানায়ে দেখা!
যদি পারি তাহলে কি দিবি?
কি চাস তুই? চৌধুরী সাহেব, আপনি সবুজ আগুন বানাতে পারেন বলে ধরাকে সরা জ্ঞান করবেন না। আমাদেরও মান ইজ্জত বলে কিছু আছে। ঠাট্টা সুরে বলে গেল বনি।
আগে বানাই। এরপর দিস। তোর কথাই থাকল। যা চাইবো তাই দিবি কিন্তু?
ঠিক আছে পাবি।
একটা গুনা তার দিতে পারিস? শাহীন জানতে চায়।
হা এইতো আমার ড্রয়ারেই আছে। এগিয়ে দেয় বনি।
পকেট থেকে নীল বর্নের গুড়া গুড়া কি যেন একটা শিশিতে বের করে শাহীন। গুনা তারের মাথায় গোলকরে প্যাচ দিয়ে একটা ফাঁস বানিয়ে তার মধ্যে একটা নীল টুকরা ভরে দেয়। এরপর মোমবাতি জ্বালিয়ে তার মধ্যে টুকরাটা ধরতেই উজ্জ্বল সবুজ রঙ হয়ে জ্বলতে লাগল সারা আগুন। বনি বড় বড় চোখ করে দেখতে থাকে সবুজ আগুন!
এইবার আমার জিনিস দে। শাহীন তাড়া দেয়।
কি চাস?
কিছু না। শোন, নীল জিনিসটা হল কপার সালফেট। এটা আগুনে দিলেই সবুজ রঙ এর আগুন পাবি। এটা এমন জটিল কিছু না যে এমন হা করে দেখতে হবে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সোমা মজুমদার bah! besh natun chinta to. valo laglo. lekhak ki rasayan-er chhatra?
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ....................বেশ মজা পাওয়া গেল। শুভেচ্ছা রইল।
নিলাঞ্জনা নীল বাহ! বেশ মজার তো!!
মামুন ম. আজিজ নিরীক্ষাধর্মী অনুগল্প আমার ভালো লেগেছে
মিলন বনিক দারুন ম্যাজিক...ভালো হয়েছে...
শফিক চমৎকার গল্প পড়ে খুব ভালো লাগল। অল্পতে বেশী বোঝাতে সক্ষম হয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ................ শুভ কামনা রইল....................
সূর্য দারুন ম্যাজিক্যাল তো!! সুন্দর।
অমৃত অন্তক হা হা হা ..........ভালো
রোদের ছায়া এটা তো মনে হলো ম্যজিক ক্লাসের একটা ছোট্ট ম্যাজিক , ভালই তো শিখে গেলাম /
পন্ডিত মাহী কোনমতেই আমি এটাকে কবিতা বলতে নারাজ, কিঞ্চিত গল্পও... অনুগল্প হতে পারে। বিশোয়ের প্রতি নাক কুচকানো ভাবটা বেশ টের পাওয়া গেল...

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৭৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪