কাকে বলে স্বাধীনতা? স্বাধীন হয়েও গোলামী নাকি- অন্যের হাতে পরাধীনতা? স্বাধীন হয়েছিল দেশ- কিছু বাঁচার স্বপ্ন নিয়ে, এতদিন পার হলেও কেউ যায় না তা দিয়ে। স্বাধীন দেশে বাস করে সত্যিই কি আমরা স্বাধীন? তাই যদি হবে তবে এখনও কেন আমাদর দেশ শ্রীহীন? রাজাকার বাহিনীরা সবাই করেছিল দেশ ধ্বংস- আজকে তারাই হাসিমুখে জাতীয় সংসদের অংশ! কোথায় গেল মূল্যবোধ আর কোথায় দেশপ্রেম? ছবিটা আজ নেই শুধু পড়ে আছে ফ্রেম। দেশের মানুষের তরে যদি ভালবাসা নাই থাকে- দেশ যদি গোল্লায় যায় কি বা যায় আসে? কবে হবে আমাদের দেশ সত্যিকারের স্বাধীন? কবে বাজবে জয়োল্লাসের বিজয়ধ্বনির বীন!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
দেশটা কিন্তু পরোপুরি শ্রীহীন না | আজ পাকিস্তান থেকে বাংলাদেশ অনেক অনেক বদলেছে| এখনো সেখানে মন খুলে কেউ কথা বলতে পারেনা| মন্ত্রীকে গুলি করে মারা হয় মেয়েদের অধিকারের কথা বলায়| আমরাতো অনেক ভালো আছি তাই না .... লেখায় আরও মনোযোগ দাও .....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।