খন্দকার নাহিদ হোসেন
"মশারাও খুঁজে পায় রক্তের" ও "নারী দেহ হই রক্তাত্ত...। " এই লাইন দুটি বাদ দিলে বলতে হয় কবিতা বেশ লাগলো। তো সামনে আরো সতর্কতা কাম্য। কবির জন্য শুভকামনা রইলো।
আদিব নাবিল
জনাব বিন-আরফান, আমি নিজের লেখায়ই ভোট চাই না, অন্যের লেখায় কেন চাইব? ভোট দেয়াটা আপনার ব্যক্তিগত অভিমত। আপনার মন্তব্যের কপিটা রেখে পরে পড়ে দেখবেন, ওটা প্রত্যাহারযোগ্য ছিল কীনা? আপনার জন্য শুভকামনা্।
আদিব নাবিল
বিন-আরফান এর মন্তব্যের জের ধরে এখানে আসলাম। কবিতাটি পড়লাম এবং মন্তব্যগুলোর উপরও নজর বুলালাম। কবি ধর্ষনের মত একটা গর্হিত বিষয়কে প্রশ্নের সম্মুখীন করে আমাদের বিবেককে নাড়া দেয়ার চেষ্টা করেছেন। বিষয়ের সাথে মেলেনি, আপনি ভোট থেকে বিরত থাকুন্। এরকম একটা সৃষ্টিকে নিয়ে শ্লেষাত্বক অট্টহাসি দেয়ার কী আছে? আর এই লেখাটি অশ্লীলতার দায়ে দুষ্ট নয়, কারো বিশ্বাস বা মূল্যবোধেও আঘাতও হানে নি। সুতরাং গল্প-কবিতার দায় কোথায়্? বরং ‘আমার আমি‘ র মন্তব্যটি অনেক গ্রহণযোগ্য।...আপনি আপনার প্রলাপসম পোস্ট উঠিয়ে নেবেন বলে আশা রাখছি, বিন-আরফান।
amar ami
বর্ষা না নিয়ে লিখা তা অপরাধের কিছু নয় (তবে সংখ্যা নিয়েই লিখা উচিত ) কারণ কবিতা মন থেকে আসে, মনের উপর জোর দিয়ে তো কবিতা লিখা যায় না । ধর্ষণ নিয়ে লিখাটা লিখা অনুচিত কিছু নয় কিন্তু কবিতার মান তো থাকতে হবে ! বেশি করে কবিতা নিয়ে study করুন তারপর লিখুন দেখবেন আপনার কবিতা নিয়ে positive চিন্তা পাঠক করছে । পাঠক ছাড়া তো কবি হওয়া যায় না তাই পাঠকের কথা শুনে নিজেকে ঠিক করতে পারলে সেটাই কি ভালো নয় ?
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।