সাধক করে সাধন , সে কার তরে কিংবা কেনো? দেখবে কেবল কথায় তারই 'গুরুরে মোর চেনো'। গুরুর নেশায় একক আশায় সে জীবন কেটে যায় এক নেশাতে থাকলে সাধক সাধন পায়গো হায়। সেদিন হারিয়ে সূর্য, বাজিয়ে তুর্য সাধন হলো শুরু মুক্তির সাধন, স্বাধীনতাই সাধকের একক মূল গুরু। গুরুর নেশায় দেশের আশায় মায়ের মুক্তি তরে মুক্তিযোদ্ধা ছুটল সবাই থামলো না ভয় ডরে... এমন সাধন সাধক তারা , মুক্তি ছিনিয়ে নিলোই স্বাধীনতার সূর্য আকাশে ঠিক যে উদয় হলোই। তারপর, সাধন শেষ, সাধক নীরব, সময় থেমে নাই, স্বাধীনতা পেয়েছি বলেই কি সাধন থেমেছে ভাই? সাধক সাধন করে না গো আর, মায়ার পেছনে ছোটে স্বাধীনতা পাবার পরও তাই দুর্ভোগ কপালে জোটে। চল, সাধন বুঝি, সাধক খুঁজি , দেশ মায়েরে হাসাই, সাধন সূত্র মনের ভেতর, চল উড়াই মনের নাটাই। সত্য সাধন করতে হবে, সত্য মাঝেই সকল মুক্তি সত্য ঘুড়ি উড়াতে চাইলে সাধন কর ভুলে তর্ক যুক্তি... মায়ার সাধন বড্ড ক্ষণিক , স্বাধীনতাও মৃত মায়ায় মায়ায় ডুবে ভ্রান্ত হলে সুখ-শান্তি দূরেই ওগো পালায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।