জলধি তখন দুই বেনী বালিকা.. শীতের এক বিকেলে বারান্দায় দাড়াতেই তার চোখ চলে যায় দুর দূরান্তরে, যেখানে অন্তহীন আকাশ আর জলকন্যা পৃথিবী মিলেমিশে একাকার.. সেই থেকে তার ভালোবাসা নীলচে সবুজ দিগন্তের সাথে! রঙধনু প্রকৃতি নিয়ে তার রূপকথার দিনরাত্রি! হঠাত্ একদিন অশুভ এক মানব তাকে আষ্টেপৃষ্টে জড়িয়ে ফেলে মানবীয় ভালবাসায়! তারপর কোন এক কোজাগরী পূর্ণিমায় ঠিক মাঝরাতে উধাও হয়ে যায় তার ভৌতিক প্রেম.. শুধু রয়ে যায় অদৃশ্য বিষাদের ভয়! জলধি এখন দিগন্তে হারিয়ে যেতে ভালোবাসে, যেখানে তার স্বপ্নের সাথে বাস্তবতা মিলে যায়.. ডাকতে না ডাকতেই সত্যিকারের মেঘ উড়ে এসে জুড়ে বসে তার স্বপ্নবাড়ির কার্নিশে.. মন চাইলেই দিগন্তের দোলনায় একমুঠো ঘুম! একলা মেয়ের একার গল্পে মায়াবী মুগ্ধতা.. সময়ের নাগরদোলায় অবিরাম ঘুরতে থাকে অশুভ অতীত, ব্যস্ত বর্তমান আর ভ্রান্ত ভবিষ্যত...!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মাহামুদুর রহমান সিদ্দিকী
আপনার লেখা কবিতাটি পড়লাম। সত্যি ভালো লেখেন আপনি, আপনার এই লেখাটার মধ্যে "লেখনি শিল্প" কাজ করেছে। শুভেচ্ছা-অভিনন্দন সবই রইল। শ্রদ্ধা জানবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।