আজি নিশির প্রান্তরাতে বসে / লিখছি এই কাব্য খানী প্রভু -- ? এ বাণীর সততের মান কত খানী -- শুধু তুমি জান আর আমি জানি । প্রতিটি নিশির অশ্রু জ্বলে মায়ের লাগি ক্রন্দ্র আমার জ্বরেছে তোমার দোয়ারে তুমি অবেলায় ধর্না দিয়েছ জননীরে ছিন্নমূল ধরণী হতে । সে তোমার কসম প্রভু --- ? তুমি দেখেছ ,এ ডাক তুমি শুনেছে , সে হতে , এ অসহায় ভিক্ষু বেশে বসে থাকি অনায়সে । পূর্ণ যাহা করি , মহত্ব যাহা মনে হয় আমার সবিতা মায়েরে করেছি দান । আমি শুন্য ভেবে প্রতিদিন পাপরে করি বিচরন নাহি আসে ধরণী কূলো অত অপ্লুত অম্লান । সদাই কাঁদি --- কিনচিৎ পূর্ণের লাগি মা যদি স্বর্গ না পাই , অমি সন্তানের আর ধরণীই বা কি ? প্রভু -- ? তোমার মক্কা নববীর মিম্বরের ধারে প্রানপঙের আত্না যবে বেধে রাখি আর দু হাত তুলে প্রার্থনার আবেগে বলি অমার পূর্ণ যাহা হয়/ যবে হয় / সবই মায়েরে অর্প দাও আমা ধার কিছূই রেখোনা বাকি । সে তুমি বিনে আর কে জানে প্রভু --- ! আমি যে মায়ের আত্নার কোলে বসে আছি , সে নিত্যান্ত নিবিড় কাছা কাছি । যে অযোগ্য পৃথিবী আমায় নিয়ে পরিহাস করে / পাগল বলে , তার উত্তর আছে আমার কাছে / তবেএ উত্তর দিইনে তারে । প্রভু -- ? তুমি পৃথিবীর মালিক আমি তোমার গোলাম যাহা এ যুগের সভ্যতার কাছে আমি বেমানান , তাই এই গোপন বাণী , শুধু তুমি জান আর জানি । মিনতির এ কোল ধারে আমি সদাই বসে থাকি মায়ের পূর্ণতা স্বপ্নের মাঁঝে যবে দেখি , সেদিন আমি মায়ের হাসিতে হাসিব নিলয় যতই হইনা অপূর্ণ লাগিবে অক্ষয় , শুধুএই মিনতি প্রভু --- ? মায়ের স্বর্গ যেন মায়ের মত হয় ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওবাইদুল হক
হোসেন ভাই কি বলব আপনাকে । আপনী নিজেইতো জানেন লেখক গন কারো সাথে রাগ করতে পারেনা । যাই হোক আপনার সুন্দর কমেট সব সময় আশা করি । আর লেখাকে সব সময় মনের মাঝে পুশে রাখবেন । এই কামনা করি । ধন্যবাদ আপনাকে ।
খন্দকার নাহিদ হোসেন
যাক আপনি রাগ করেননি। কবিতা ভাল না লাগলে হয়তো পড়েই চলে যেতাম কিন্তু এত সুন্দর আপনার কবিতা তাই না বলে থাকতে পারলামনা কারন সামনে আপনার কাছ থেকে আরো লেখা চাই।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।