আর কত রক্তাক্ত-২৫ রচিত হবে বাঙালীর দিনপঞ্জীতে? ২৫ মার্চ, ২৫ ফেব্রুয়ারি, আর কত রক্তাক্ত ইতিহাস! আর কত কলংকিত অধ্যায়? দু:সহ যন্ত্রণার আর কত প্রহর!
এখনওকি সময় হয়নি - আর একবার "যার যা কিছু আছে, তাই নিয়ে ঝাঁপিয়ে পড়বার"?
জেগে ওঠো ঘুমন্ত শক্তি! তুলে নাও ঐক্যের হাতিয়ার, গর্জে ওঠো চরম আক্রোশে পদদলিত কর, ক্রমাগত বেড়ে ওঠা পিশাচের আস্তানা। তোমাদের অভিধানে যত অশালীন শব্দ আছে - তার সব আজ উৎসর্গীকৃত হোক - মানুষের লেবাস পড়া সব শয়তানের উদ্দেশ্যে।
অনেক হয়েছে, হে ঘুমন্ত যুবক! আর কত! আর কতটা হলে ঘুম ভাঙবে তোমার? ৭১-এ শয়তান যত ডিম পেড়েছিল এই জমিনে - শয়তানের দোসর দেশীয় পিশাচগুলো পরম যত্নে তাঁ -দিয়ে ফুঁটিয়েছে লক্ষ লক্ষ মিনি শয়তান। গোঁপন আস্তানায় শয়তানি প্রশিক্ষণ নিয়ে সেগুলো আজ ছড়িয়ে পড়েছে সর্বত্র - মাঠে-প্রান্তরে, শিক্ষালয় থেকে শুরু করে রাষ্ট্রযন্ত্রের প্রতিটি পরতে পরতে। তোমাদের ঐতিহ্যের প্রতিটি স্তম্ভ গুড়িয়ে দিতে ওরা প্রস্তুত।
শয়তানের আস্ফালনে বারবার রক্তাক্ত হচ্ছে বাংলা ময়ের আঁচল সুদীর্ঘ-লালিত কৃষ্টি হচ্ছে ভূলুণ্ঠিত সংষকৃতির প্রতিটি সোপানে নরকের কীটদের আজ নগ্ন উন্মাদনা এতকিছুর পরও ঘুমিয়ে থাকবে তোমরা?
জেগে ওঠো ঘুমন্ত শক্তি! তুলে নাও ঐক্যের হাতিয়ার, গর্জে ওঠো চরম আক্রোশে পদদলিত কর, ক্রমাগত বেড়ে ওঠা পিশাচের আস্তানা। তোমাদের অভিধানে যত অশালীন শব্দ আছে - তার সব আজ উৎসর্গীকৃত হোক - মানুষের লেবাস পড়া সব শয়তানের উদ্দেশ্যে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রদ্যোত
সবাইকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য এবং সমালোচনার জন্য. বানান, চন্দ্রবিন্দুর ভুল ইত্যাদি ফন্টএর কারণে হযেছে. আমি লিখেছিলাম অন্য ফন্টে. এডিটিংএর সময় হয়ত পরিবর্তন হয়ে যেতে পারে. আশাকরি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন... শুভেচ্ছান্তে ... আপনাদের প্রদ্যোত
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।