বাইরে বৃষ্টি বিদ্যুৎ নেই, মোমবাতিটা মোহনীয় এক আভার বিচ্ছুরণ ঘটাচ্ছে। জানালা গলে শীতল বাতাসের পরশ লাগছে শরীরে। মুশলধারার বৃষ্টি প্রকৃতি যেন মিটাচ্ছে সমসত্দ তৃষ্ণা তার। ঘুমঘুম চারিপাশ, শুধু আমি নিঘর্ুম।
বৃষ্টি আমার খুব প্রিয়, যেমন প্রিয় মেঘ আমার দৃষ্টিশক্তি অন্যদের মত প্রখর নয়। লেন্স ছাড়া প্রায় কিছুই দেখতে পাইনা খুব কাছের যা তাই কেবল দেখতে পাই খালি চোখে। রৌদ্রের তিব্রতা সহ্য হয়না আমার, চোখে রোদ লাগলে মাথা ব্যথা হয়। তাই রোদের চাইতে মেঘকে অনেক বেশি ভালবাসি। উত্তাপের চেয়ে ভালবাসি শীতলতা আগুনের চেয়ে জল প্রিয় আমার। আবার অনেক জলে শীতল হলে- একটু উত্তাপ চায় মন। আর তোমাকে আমার তখনই প্রয়োজন।
এমন বৃষ্টিস্নাত মধুরাতে তোমাকে চাই প্রিয়তমা। তোমার বুকের কুসুম কুসুম উত্তাপ আমাকে পাগল করে দেয়। আমার সকল কল্পনা এখন তোমাতে নিবদ্ধ হয়তো আদুরে বিছানায় বিড়ালছানার মত গুটিসুটি হয়ে তুমিও ভাবছো আমায়। কল্পনায় তোমার অধর ছুঁয়েছে আমার কামনা উন্মাতাল ওষ্ঠ-অধর লিখে চলেছে অশেষ মহাকাব্য তোমার অবয়বে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।