হতচ্ছাড়া বৃষ্টি! লক্ষ্মীছাড়া মেঘগুলো! আমার বাসনাকে ভিজিয়েছে জলে। প্রাতের সূর্য দেখবো বলে দেখবো স্বর্ণালী হাসি এই কামনায় ঘুম ভেঙেছে খুব ভোরে, বাদলের ধারায় তা গেল যে বিফলে।
তোমাকে পাইনি কাল, অনেক কষ্ট ছিল মনে। একটা স্বর্ণালী দিন তাই দেখেছি স্বপনে, দিনের আশায় রাত্রিকে করে পার কোনমতে ভেবেছি পবিত্র হবো তোমার আলোতে। অবয়ব থেকে মুছে ঝুলকালি যতটা লেগেছে সব- তোমার অরন্য হবো, হবো পাখিদের কলরব। আমার সে স্বপ্নটা স্বপ্নই রয়ে গেল শুধু- হঠাr বৃষ্টি এসে আমাকে কাঁদালো।
ইদানিং বেশ মনে হয় এ জীবন প্রাপ্তির নয়। প্রাপ্তিযা সফলতা পায় স্বপনেতে বঞ্চিত হই শুধু তোমাকেই পেতে। আমার সমস্ত গানের কথা হয় বেদনা বিধূর কোথাহতে ভেসে আসে কষ্টের সুর। আমিও হারাই কোথাও স্বপ্নেরা মরে হতাশায়, কামনারা বাঁচে শুধু অতৃপ্ত আশায়।
আবার সোণালী দিন যদি কভু আসে আমাকে আবার ভালবাসে, ছুটে যাবো একই কামনায় নিয়ে একই আশা অঞ্জলি পূর্ণ করে নেবো তোমারই ভালবাসা ।
লক্ষ্মীছাড়া মেঘগুলো! হতচ্ছাড়া বর্ষা হয়ে সেই দিন যেন নাহি আসে! আমার চিরায়ত কামনা নিবাসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।