ভেবেছি

বর্ষা (আগষ্ট ২০১১)

অজয়
  • ১৫
  • 0
  • ২৬
আজ বিরবির করে একাই শুধু তোমার বর্ণনা দিতে শিখেছি এবং বলেছি
শুনেছি নির্বাক হয়ে, এটাই অন্ধকার শূণ্যতাতে
এক আকাশ রৌদ্দুর মেখে টইটই করে খুঁজেছি
জানা অজানাতে, কুড়িয়ে এনেছি পরাগ বিষন্নতার হাতে আকণ্ঠ মগ্নতায়

আধাঁরের শূণ্যতাকে জানার জন্য বিমর্ষতায়
পাতা খসা টুপটুপ স্মৃতির পথ ধরে আনমনে হেটে যাই দৃষ্টির সীমানাতে
ধুলো মাখা জীবনের সারাংশ ট্রাজেডি খুঁজে পাই এভাবেই।
মেঘে ভাসো, আমার চোখে ভাসো
মেঘের জলে আমার চোখে শেষ সম্বল এই প্রিয় জল লুকাও

কষ্ট কী এতটুকুই বুঝো?

বাতাসে ছুঁয়ে যাও এলোমেলো করে ভাবিয়ে তুলো,
যতটা উপাদান আছে বর্তমান সব কয়টাই বাচিয়ে রাখো।
কিভাবে স্বচ্ছ হতে পারলে?

সন্ধ্যাতারা হলে হতো সীমাহীন পথচলা,
হয়তো, ঝরে পরতো আমার ৰণস্থায়ী পৃথিবীতে বিনম্র উচ্চারণে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শামীম আরা চৌধুরী প্রতিযোগীতার সাথে মিল কোথায়?
মনির মুকুল “এক আকাশ রৌদ্দুর মেখে টইটই করে খুঁজেছি” বেশ অলংকৃত বাক্য। সুন্দর একটি কবিতা। অনেক অনেক শুভকামনা রইল।
sakil বানানের কিছু ভুল ছাড়া অনন্য এক কবিতা ভালো লেগেছে .
তানভীর আহমেদ খুব ভালেঅ লিখেছেন ভাই। কবিতায় প্রচন্ড গতি রয়েছে। শব্দ চয়নও ভালো। লেখা চালিয়ে যান নিয়মিত। দৃষ্টি আকর্ষণ : আধাঁরের=আঁধারের, বাচিয়ে=বাঁচিয়ে।
সূর্য [বাতাসে ছুঁয়ে যাও এলোমেলো করে ভাবিয়ে তুলো, যতটা উপাদান আছে বর্তমান সব কয়টাই বাচিয়ে রাখো। কিভাবে স্বচ্ছ হতে পারলে?] প্রথম দু'লাইনের শেষে দাড়ি বদলে বিষ্ময়(!) সূচক চিহ্ন হলে শেষ লাইনে প্রশ্নটা সুন্দর ফোটে।[যতি চিহ্ন ঠিক করলে ভাল হয়] ********** এমনিতে কবিতা ভাল হয়েছে।
Rajib Ferdous বেশ পরিচ্ছন্ন্ আর ভাবার্থমূলক কবিতা। যা এই সাইটের অলংকারস্বরূপ। ভাল লাগলো।
খন্দকার নাহিদ হোসেন বড় সুন্দর কবিতা। কবিকে দিয়ে হবে। শুধু যতি আর বানানের দিকে খেয়াল রাখতে হবে।
খোরশেদুল আলম ভালো হয়েছে লেখা, বানান গুলো ঠিক করলেই পড়তে আরো ভালো লাগবে।

২৮ জুন - ২০১১ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী