দশ প্রহরের বন্ধু

বন্ধু (জুলাই ২০১১)

মোঃ মুস্তাগীর রহমান
  • ৩০
  • 0
  • ২২
অষ্টম প্রহর ডেকে বলে
নবম প্রহরে, দেখে যা,
আমার বন্ধু বসে, শীতল
পাটিতে।নবম প্রহর একটু
বোকা,শুধু বসে রয়।
দশম প্রহর এসে বলে,
এ’আমার বন্ধু হয়।

দশ প্রহরের বন্ধু আমি
সবার বন্ধু হই
শত্রুকেও বন্ধু ভাবি,
শত্রু কেউ নই।

সবাই যদি এমনি ভাবি
শত্রু রবে নাকো
সবাই মিলে বন্ধু হব
রইব বছর শত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির মুকুল কবিতাটা নিঃসন্দেহে সুন্দর। আরো সুন্দর হতো যদি সম্পূর্ণ লেখাটা একই তালে আসতো। আর চরণের মাঝে দাড়ি থাকলে তাতে পঠন রীতিতে ব্যাঘাত ঘটে। অনেক অনেক শুভকামনা...
জাহিদুল ইমরান প্রতিটা প্রহরেই যে বন্ধু খোজে তার তো কোনো শত্রু নাই । সবাই আপনার মত হলে ভালই হয় ।
প্রজাপতি মন দশ প্রহরের বন্ধু আমি সবার বন্ধু হই শত্রুকেও বন্ধু ভাবি, শত্রু কেউ নই। ঠিক আমার মত, সবাইকেই বন্ধু ভাবি ......... :) ভাল লাগলো।
Akther Hossain (আকাশ) সুন্ধর প্রতিগা !
কৃষ্ণ কুমার গুপ্ত ভালইতো। সবাই মিলে বন্ধু হব রইব বছর শত।
মিজানুর রহমান রানা দশ প্রহরের বন্ধু আমি সবার বন্ধু হই শত্রুকেও বন্ধু ভাবি, শত্রু কেউ নই।-----------------এমনটা হলেই তো ভালো। ধন্যাবাদ আপনাকে। তবে কবিতা আরো শ্র“তিমধুর শব্দ প্রয়োগ করলে আরো ভালো লাগতো।
আলিফা মমতাজ মোটামুটি লাগলো
আরাফাত মুন্না সবাই যদি এমনি ভাবি শত্রু রবে নাকো সবাই মিলে বন্ধু হব রইব বছর শত। খুবই সাবলীল ছড়া।
আসলাম হোসেন সবাই যদি এমনি ভাবি শত্রু রবে নাকো সবাই মিলে বন্ধু হব রইব বছর শত। -এ লাইন কয়টির প্রসংসা না করে কেউ থাকতে পারবে না।

২৯ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪