বৃষ্টি হলেই মনে পড়ে যায় ক্লাস থ্রী-র শ্রাবণীর কথা। বিনা অধিকারে যার ছাতার নিচে আশ্রয় নিয়েছি বহুবার।
বৃষ্টি হলেই মনে পড়ে ঝাঁকড়া চুলের বাবরি দোলানো তিতলির কথা। যার সাথে একবার ভিজবো বলে, কত বৃষ্টিই না উপেক্ষা করে স্কুলে গিয়েছি বহুবার; কিন্তু আর ভেজা হল না।
বৃষ্টি হলেই মনে পড়ে খুব প্রিয় হ্যাপি ম্যাডামের কথা। আকাশে মেঘের গর্জন শুনলেই যিনি চমকে দিয়ে বলতেন, “সারাজীবন তো পড়ালেখাই করলাম, চলো, আজ বর্ষাযাপন করি।”
বৃষ্টি হলেই মনে পড়ে মিতা আপার কথা। যার সাথে বহু ঝড়ে আম কুড়িয়েছি, সেই মিতা আপারই বিয়ে হয়ে যায় এক বর্ষার বাদলা দিনে। তারপর যে কত কেঁদেছি দিনরাত রেলিং ধরে। পাড়ার কত মেয়ের বিয়ে হয়, আমার কান্না আসে না কোনদিনও।
বৃষ্টি হলেই মনে পড়ে সোনামানিক অন্তু-র কথা। যে বৃষ্টি হলেই তার মা-কে চিঠি লেখে, বলে, “বৃষ্টি হলেই সব মায়েরা কাঁদে আকাশ থেকে যারা খুব দূরে চলে যায়।” হায়রে অন্তু, তোকেই আজ চিঠি লিখতে ইচ্ছে করে, তুই আজ কত দূরে!
বৃষ্টি হলেই মনে পড়ে তার কথা। যার জন্য কত রাত যে কেঁদেছি বালিশে মুখ গুঁজিয়ে। আজ যে অন্য কারও জন্য কাঁদে, কোন এক মেঘলা দিনে। আমার অনেক প্রতিক্ষার বৃষ্টি, আজ বৃষ্টি হবে তো!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফয়সাল আহমেদ bipul
অসাধারণ l অনেক গুলো পার্ট(টার্ন) ছিল l কোনটা থাকে কোনটা আলাদা হয়নি l খুব চিন্তিত লেখা l প্রথমদিকে কেমন জানি লাগছিল পড়তে , but পরে তাল ভাব পুরোপুরি ফিরে এসেছে l চরিত্র ধরে ভাব গুলো পূর্ণতা পেয়েছে l
সূর্য
এইতো কতক্ষন আগে "পন্ডিত মাহী"র "আজ বৃষ্টি হবে তো" পড়ে এলাম। দুজন কি যুক্তি করে [প্রায়] এক নামের কবিতা লিখেছ? হাঃ হাঃ হাঃ হ্যাপী ম্যাডামকেই বেশি ভাল লাগলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।