দুষ্ট কেমন শান্ত যেন একীভূত আমি, লাগামহীন মুখের বুলি ফুটত কি ?তা জানি শিশুকালে সবটুকু যে শুধাতাম তাহাদের। কষ্ট কি ?না, সুখ বুঝিতাম মায়ের আচল তলে। উজার করে ছড়িয়ে দিতাম আপন জনার ঘরে। আজ কেন সেই মুখের ফাকে, লাগাম জুড়ে আছে। বলব তারে ,হয়নি বলা লাজ জুটেছে মনে। আজ বুঝেছি, বন্ধু 'মাতা' শৈশবের কালে । যুবক এখন, সঙ্গিবাসী ঠেকছেনাতো মুখে। এইতো আমি পা রেখেছি, যৌবন দেহ জুড়ে। বাধনের এই ভিন্ন চুড়ায় বন্ধু বলি তারে । সবটুকু যে উজার করি, আপন জেনে তারে। এই দেখনা ,বৃদ্ধ বুড়ো আকাশ পানে চেয়ে । সংসারের বাধ ভেঙ্গেছে ,কেউ বোঝেনা তারে। বুক জুড়ে সে কষ্ট চেপে ,একলা কি যে ভাবে? নাতনি চাহে গল্প গুজব, দাদুর সময় কাটে। নিজ জীবনে সব বলে যায় 'বন্ধু 'ভেবে বটে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
অন্তমিল আছে আবার নেই। তবে মাত্রাটা সমান হলে তা বাধা হতোনা। এমনিতেও ভাল লেগেছে। জন্ম থেকে আমৃত্যু বন্ধুত্বের স্বরূপ পরিবর্তন অল্প কথায় উঠিয়ে আনা -ভালই বলতে হয়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।