sakil
একে একে লেখাগুলো পড়া প্রায় শেষ দিকে . কবিতাটি নিয়ে অনেক মন্তব্য শুনার পর ও পরে অপঠিত হিসাবে রেখে দিয়েছিলাম . আজ সকলের মন্তব্য গুলো পড়লাম কবিতাটি পড়লাম , শেষে আমার এক শিক্ষকের কথা মনে পরে গেল - বল বির উন্নত মম শির / নজরুলের সেই বিখ্খাত কবিতা আমার ক্লাসের এক ছেলে নকল করে বানিয়েছিল - বল বীর বল ( প্রকাশ যোগ্য নয় ) . তিনি বলেছিলেন আমাদের ছেলেদের অনেক মেধা তারা যদি কোনো ভালো কাজে এই মেধা খাতাত তাহলে অনেক কিছু করতে পারত .......সুতরাং আমার বলার কিছু নাই . তবে হিংসা বিদ্বেষ না করাই শ্রেয় .
প্রজাপতি মন
বাহ! ছদ্মবেশী ওস্তাদের মুখোশ খুলে দেবার প্রচেষ্টা মনে হলো, কিন্তু আমি এই সাইটে নতুন তাই কাউকে ধরতে পারলাম না, তবে লেখা মোটামুটি হয়েছে, তবে প্রচেষ্টা স্বার্থক! শুভকামনা.
এস, এম, ফজলুল হাসান
সরাসরি ব্যক্তিগত আক্রমন না করে , ছদ্দ নাম ব্যবহার করলে কবিতাটি সুন্দর হত | আসুন সবাই বন্ধু হই , ব্যক্তিগত আক্রমন না করি | ভালো কবিতা পড়ি, ভালো কবিতা লিখি | ধন্যবাদ |
সব্যসাচী
@মনির মুকুল ছড়াটা সুখপাঠ্য হলেও এর প্রতিক্রিয়া সুখকর নয়। এসবে সংঘাত বাড়ে; কমে না। সবার মধ্যে মিলমিশ আশা করছি। শুভকামনা রইল... -------------------- ঘোড়ার সাথে গাধারে মিলমিশ কইরা থাকতে দিলে তো মুকুল ভাই "খচ্চর" জন্মাইব। (ঘোড়া=ভাল লেখক অন্যভাবে নিয়েন না ভাই)
সব্যসাচী
নিরব------ এখানে দু'একজন ছাগল সাহিত্যিক আছে। তাও তিন নম্বর বাচ্চাটা। এরা যতটুকু বোঝে তার চেয়ে বেশি লাফায়। ওদেরতো কেউ না কেউ বলতে হবে। ভাবছি এমন এক ছাগলের কীর্তিগুলো (বিভিন্ন মন্তব্য, পোস্ট, ফোনালাপ, ভোটভিক্ষা, দল সৃষ্টির) প্রমান নিয়ে একটা প্রবন্ধ রেডি করছি, বর্ষার কিছু কথা লিখে (তারনাম সহ) জমা দিয়ে দেই। আবার ভাবি নির্লজ্জের লাজ হবে? না আবার ভাল মানুষগুলোই লজ্জিত হবে??
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।