সেই বিকেল বেলায় গিয়া দাড়ালাম চেনা গাছটার নিচে, যেখানে আমরা দুজনে কথপ কথনে হারিয়া যাওয়া হত সীমানা পেরিয়ে . জানো ..আজও আমি পিরে যাই সেখানে দেহ নিয়ে নয়,আত্মার সাথে মন নিয়া ... তোমার অস্তিত্ব খুঁজে পাই সেখানে. মাঝে মাঝে ভাবি , দেহ হীন অস্তিত্তেই বুঝি তোমার সাথে দেখা হলো ? কখনো কখনো তোমার সাথে কথা বলি, ঠোট কাপিয়ে নিজে নিজে আমার কথা আমাকেই সুনতে হয় মনের মাঝে কিসের একটা কষ্ট আমি অনুভব করি, বুঝতে পারিনা, কাওকে বলতে ও পারিনা চোখের জল বসে থাকে চোখের দু কোনে, কাদতেও পারিনা, হৃদের কান্না যে কত কষ্ট তা সুধু আমি জানি. মাস কয়েক পার হলেই গড়াবে যুগে আমার বুকের ভেতর যাকে ধরে রেখেছি এত কাল ধরে সে নাম টা এখন আস্তে আস্তে পাহাড় পরিমান হলো কষ্টের, সুনেছি পৃথিবী অনেক চোট ,তার ও চোট মানুষের মন . এত চোট মনে কেমনে সহিব এত বড় জালা প্রেমের? ভালবাসার যন্ত্রনার আঘাতে ক্ষত বিক্ষত মন , কে জুড়াবে এই বেথা? মরণ হলেই ভালো হয় ... নাকি বেথা টুকু যাবে আমার মৃত দেহের সাথে ? মরিলে ও কি পাবনা এতটুকুন শান্তি . তবে কি হবে আমার মরন, বেথা ভরা কষ্টের মরণ.
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
ফনেটিক এ লেখা। bjetha লিখে স্পেস দিলে বাংলা হবে পরে ব্যাক স্পেস চাপলে বেশ কয়েকটা বানান দেখাবে সেখান থেকে ব্যথা সিলেক্ট করে একটা স্পেস চাপলে ঠিক বানানটা থাকবে। ধন্য লিখতে গেলেও dhonjo । কবিতার গতি কম মনে হয়েছে। যেটা গদ্য কবিতার প্রাণ।
md.mustafa kamal
অসাধারণ একটা কবিতা ,বানানে যদি এদিক ওদিক না হত,ভালো হত,ক্ষমা করবেন,
''শুনেছি পৃথিবী অনেক ছোট ,তার ও ছোট মানুষের মন .
এত ছোট মনে কেমনে সহিব এত বড় জ্বালা প্রেমের?''
কথা তা আমার মন কেড়ে নিল,,,,,আরো লিখা চাই.শুভ কামনা রইলো.............
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।