আহামরি সুন্দরীর কপটতা থেকে; অন্তঃসারশূন্য ফর্সার চাকচিক্য থেকে ওর কালো দেহের অকৃত্রিমতা আর মনের সরলতাকে ভালোবেসেছি।
পছন্দের মেঘকে জায়গা দিয়েছি আমার আকাশে। আমি চাঁদ হয়ে ওর সাথে লুকোচুরি খেলি... আমার নিদারুণ দুষ্টুমিতে ও আত্মহারা, আমার অকারণ পাগলামিতে ও ক্লান্ত! মাঝে মাঝে মন ভার করে কখনো কখনো ঝরে যায়- বৃষ্টি হয়ে! আমি তখন সূর্য হই- বাষ্প করে তুলে আনি আমার কাছে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Rajib Ferdous
তোমাকে তুমি করেই বলি। অনেক ধরেই তোমাকে একটি কথা বলবো বলবো করেও বলা হয়না। কথাটা হল, আমি যখনই এই সাইটে ঢুকি তখনি অন্য সবার ছবির মুখের সাথে তোমার ছবিটা দেখে আমি একটু ছোট্ট হোচট খাই। এর কারন কি জান? ঠিক তোমার মত দেখতে আমার একটি ছোট ভাই আছে। ওর নাম রিজান ফেরদৌস। আমি ভাবি আমার ছোট ভাইটিই মনে হয় এই সাইটে ঢুকে পড়েছে। একদিন প্রোফাইলে গিয়ে নিশ্চত হলাম যে তুমি আমার ছোট ভাই নও। এবার আসি লেখার বিষয়ে, খুব ভাল লাগলো তোমার এই কবিতাটি । ভাল লাগার অন্যতম কারন হল তুমি কালো মেয়েকে নিয়ে লিখেছ। তুমি তো কালো মেয়েকে নিয়ে লিখেছে। আর আমি এ পর্যন্ত বিভিন্ন পত্র পত্রিকায় কালো মেয়েদের নিয়ে প্রায় ২৭টির মত গল্প লিখে ফেলেছি। বুঝতেই পারছো আমার দুর্বলতাটা কোথায়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।