মেঘের সাথে লুকোচুরি

বর্ষা (আগষ্ট ২০১১)

তানিম ইশতিয়াক
  • ১৯
  • 0
  • ২৮
দেখতে ‘কালো’ বলে ওকে অবজ্ঞা করিনি।

আহামরি সুন্দরীর কপটতা থেকে;
অন্তঃসারশূন্য ফর্সার চাকচিক্য থেকে
ওর কালো দেহের অকৃত্রিমতা
আর মনের সরলতাকে ভালোবেসেছি।

পছন্দের মেঘকে জায়গা দিয়েছি আমার আকাশে।
আমি চাঁদ হয়ে ওর সাথে লুকোচুরি খেলি...
আমার নিদারুণ দুষ্টুমিতে ও আত্মহারা,
আমার অকারণ পাগলামিতে ও ক্লান্ত!
মাঝে মাঝে মন ভার করে
কখনো কখনো ঝরে যায়- বৃষ্টি হয়ে!
আমি তখন সূর্য হই-
বাষ্প করে তুলে আনি আমার কাছে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খোরশেদুল আলম মাঝে মাঝে মন ভার করে/কখনো কখনো ঝরে যায়- বৃষ্টি হয়ে!/আমি তখন সূর্য হই-/বাষ্প করে তুলে আনি আমার কাছে। // লাইন গুলো অসাধারণ।
Muhammad Fazlul Amin Shohag দেখতে ‘কালো’ বলে ওকে অবজ্ঞা করিনি। কালো কে ভালবেসেছেন বলেই আপনি ভালো একটি কবিতা লিখতে পেরেছেন।
Rajib Ferdous তোমাকে তুমি করেই বলি। অনেক ধরেই তোমাকে একটি কথা বলবো বলবো করেও বলা হয়না। কথাটা হল, আমি যখনই এই সাইটে ঢুকি তখনি অন্য সবার ছবির মুখের সাথে তোমার ছবিটা দেখে আমি একটু ছোট্ট হোচট খাই। এর কারন কি জান? ঠিক তোমার মত দেখতে আমার একটি ছোট ভাই আছে। ওর নাম রিজান ফেরদৌস। আমি ভাবি আমার ছোট ভাইটিই মনে হয় এই সাইটে ঢুকে পড়েছে। একদিন প্রোফাইলে গিয়ে নিশ্চত হলাম যে তুমি আমার ছোট ভাই নও। এবার আসি লেখার বিষয়ে, খুব ভাল লাগলো তোমার এই কবিতাটি । ভাল লাগার অন্যতম কারন হল তুমি কালো মেয়েকে নিয়ে লিখেছ। তুমি তো কালো মেয়েকে নিয়ে লিখেছে। আর আমি এ পর্যন্ত বিভিন্ন পত্র পত্রিকায় কালো মেয়েদের নিয়ে প্রায় ২৭টির মত গল্প লিখে ফেলেছি। বুঝতেই পারছো আমার দুর্বলতাটা কোথায়।
সাজিব বাহ খুব সুন্দর হয়েছেত।
Rahela chowdhury ওর কালো দেহের অকৃত্রিমতা আর মনের সরলতাকে ভালোবেসেছি।এ ভাবেই ভালবাসতে থাকুন একদিন সকলের ভালবাসা পাবেন।শুভেচ্ছা রইল।
সুমননাহার (সুমি ) আপনি আরো অনেক বড় কবি হবেন ইনশাল্লাহ.
মিজানুর রহমান রানা ভালই লিখেছ। শুভ কামনা রইলো।
মনির মুকুল লেখাটার মধ্যে তাৎপর্য আছে। ভালো লাগলো। তবে গদ্য কবিতার চেয়ে তোমার অন্ত্যমিলের কবিতার হাত অনেক বেশি এগিয়ে। অনেক অনেক শুভকামনা.......

১২ জুন - ২০১১ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী