কাছের মানুষ ভুল বুঝিয়া যখন থাকে দূরে, বিষণ্নতার মেঘ জমে যায় মনের আকাশ জুড়ে। দুঃসহ সেই মেঘের বোঝা গম্ভীর আমার মুখ, এমন মেঘে বৃষ্টি তো নেই; বিজলী কাঁপায় বুক!
ভাল্লাগে না কোন কিছুই মন উদাসীন থাকে, অস্থিরতার চর জেগে যায় জীবন নদীর বাঁকে! ইচ্ছে করে কাঁদতে থাকি; বৃষ্টি ঝরাক চোখ, তবু মেঘে জল নামে না; বাড়ায় বুকে শোক!
কেউ আমারে বুঝতে চায় না সবাই বোঝে ভুল, দুখসুনামি আঘাত হানে হৃদয় উপকূল। তাদের কেবল রাগ অভিমান- আমার অনুরাগ, কষ্ট পেলেও মনের উঠোন ভালোবাসার বাগ।
মনের কথা কাউকে আমি বলতে পারি না যে! সংকোচে মন ভাষা হারায় কিম্বা কিসের লাজে। আপনা হতে বোঝে না কেউ আমার সবুজ মন দুখ-বেদনার মেঘ জমে রয়, নেই তো বরিষণ!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানিম ইশতিয়াক
@ বিন আরফান, আপনাকে আশা করেছিলাম অনেক আগেই। আমি আসলে নেটে বসতে পারি না তো, তাই কারো ব্যাপারে মন্তব্য করা হয়ে ওঠে না। আপনাদের সঙ্গ দিতে পারি না। ধন্যবাদ ভুলে যাননি দেখে।
মিজানুর রহমান রানা
ভাল্লাগে না কোন কিছুই মন উদাসীন থাকে,
অস্থিরতার চর জেগে যায় জীবন নদীর বাঁকে!-----শুভকামনা। তবে সাধু ও চলিতভাষা একই লেখায় পরিহার করলে ভালো হবে। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।