চারি পাশে ঘটছে যাহা কতটাই বা যৌতিক করছে কারা যায়না ধরা বিষয়টা তাই ভৌতিক। লুটেরার দল লুট করে যায় ধরবে সাধ্য কার অদৃশ্য হাত কেড়ে নেয় সব আড়ালে বারবার। অভাবীর পেটে লাথি মারা নিত্য কারসাজি এসব ভূতে সর্ষে দিতে কে আর বল রাজি। শেয়ার বাজার ভূতের আছর সব করে নিঃশেষ পুঁজি হারা লোকের তাই কান্নার নাই শেষ। ফরমালিনের ভূতে ফলের বাজার সয়লাব মানুষ মারার এহেন বিষে ভূতের জয়লাভ। অন্ধকারে মরছে মানুষ গুম হত্যার লাশ জীবন নিয়ে ছেলে খেলায় মত্ত চারি পাশ। অদৃশ্য হাতের ছোঁয়ায় গড়ে টাকার পাহাড় জিরো থেকে হিরো কত ছড়ায় নামের বাহার। স্বার্থের টানে দেশটাকে আজ করছে যে শ্বশ্মান ভৌতিকতার লৌকিকতায় ধরছে সবায় ভান। ক্লান্তিকালের ভূতের খেলায় এমন ওঝা চাই ঝাটার বারির দাবড়ানিতে সব যাবে পালায়। অপেক্ষাতে কোটি মানুষ কবে হবো মৌলিক সত্যিকারের স্বাধীকারে দূর হবে সব ভৌতিক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসীম উদ্দীন মুহম্মদ
অভাবীর পেটে লাথি মারা নিত্য কারসাজি
এসব ভূতে সর্ষে দিতে কে আর বল রাজি।---------- জীবন অনুভুতির সুন্দর কবিতা ! মন ছুঁয়ে গেল কবি । শুভেচ্ছা জানবেন ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।