কোন এক সৌম্য কোমল সকালে , এক মুঠো শিউলি ফুলের বিনিময়ে তুই আমার বন্ধু হয়ে ছিলিস । সে থেকে হাতে হাত রেখে সামনে চলা শুরু। ফাল্গুনের মাহেন্দ্রক্ষন হতে চৈত্রের পূর্নিমা তিথী , গ্রীষ্মের রৌদ্র দহন থেকে আষাঢ়ের রিনি ঝিনি বৃষ্টি , শরতের কাশ ফুলের শুভ্রতা ছুয়ে হেমন্তের হিম হিম শৈলী, দুজনার পথচলা ছিল একই বৃন্তের দুটি ফুল হয়ে । বৈশাখী মেলায় বর কনে পুতুল দেখে তোর লাজুক হাসি , শাপলা শালু পদ্ম তুলে নিয়ে আলতো পাগলামী . বউছি খেলার বউ সেজে উচছাসে আন্দোলিত হওয়া . রেললাইনের পথ বেয়ে দুরন্ত বিকেলে হারিয়ে যাওয়া দূর থেকে দুরে । চলার পথে পাহাড় সম বাধা ডিঙিয়ে . ছেলে মেয়ের বাধা ভেঙ্গে ... কৈশোরের সেই সোনালী দিন গুলিতে আমরা হয়ে ছিলাম বন্ধু, নির্ভেজাল,স্বার্থহীন, নির্মোহ বন্ধু। কালের অমোঘ নিয়মে কোথায় তুই কোথায় আমি ! বৈরী সময় দুজনাতে করে দিয়েছে যোজন যোজন দূর । এক মুহুর্তের জন্য ভুলতে পেরেছিস তুই বা আমি তোকে ? জীবন পাতার রক্তাত স্মৃতিতে একমুঠো ফাল্গুন তুই । বন্ধু , ক্লান্ত পথ চলায় ওই টুকুই আমার শান্তনার প্রশান্তি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
rakib uddin ahmed
"দিনরাত এখানেই থমকে থাকুক-ভালবাসার এক অন্য ভূবনে"-তোমার দুষ্টু মনের দুষ্টামি ,ফাগুন হাওয়ার মত অনেক মজা লেগেছে *দুষ্টু মন*।
দুষ্টামি আর না করে,দেখে যাও .>.."আহা, কী যে সুখ..."
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।