বাংলা আমার সুজলা-সুফলা, বাংলা আমার প্রাণ । বাংলা আমার মায়ের আঁচল , শোণিত বিন্দুর টান । বাংলা আমার সূর্যোদয়ের অরুনিমার আবির , বাংলা আমার মৃত্তিকার মমতা- একান্ত নিবিড় । বাংলা আমার ঘাসের ডগায় একটি শিশির বিন্দু । বাংলা আমার কলকল রবে বহমান কতো সিন্ধু । বাংলা আমার প্রভাতী সূর্য ; কাক ডাকা একটি ভোর । বাংলা আমার শৈলবুকে ; ঝরনাধারার তোড় । বাংলা আমার সবুজে ঘেরা অনিন্দিত প্রকৃতি । বাংলা আমার জীবনানন্দের উপমার প্রতিকৃতি । বাংলা আমার প্রতিবাদী ভাষা একুশের ‘রণতূর্য’ । বাংলা আমার রক্তে ভেজা সোনালী একটি সূর্য । বাংলা আমার চাঁদের আলোয় শুক্লপক্ষের স্নান । বাংলা আমার ভোরের পাখি মুয়াযযিনের আযান । বাংলা আমার তুলির আঁচড় ; কবি-কবিতার উৎস । বাংলা আমার প্রাণের সত্ত্বা অমিয় প্রকৃতির স্পর্শ । বাংলা আমার কৃষাণীর হাতে ; পৌষের ভাপা পিঠা । বাংলা আমার দিঘির বুকে রাঙ্গা মৃণালের কাঁটা । বাংলা আমার ষড় রূপে বিচিত্র রঙে আঁকা । বাংলা আমার নদীর বুকে পাল তোলা †bŠKv । বাংলা আমার নববর্ষের বৈশাখীর মেলা । বাংলা আমার কলসীখাঁকে পল্লীবধূর চলা । বাংলা আমার গোধূলি লগ্নে- ক্লান্ত গাঙচিলের ফেরা । বাংলা আমার ক্যাবের পঙক্তি ছন্দে ছন্দে ভরা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওবাইদুল হক
বাংলা আমার সূর্যোদয়ের অরুনিমার আবির ,
বাংলা আমার মৃত্তিকার মমতা-
একান্ত নিবিড় ।
বাংলা আমার ঘাসের ডগায়
একটি শিশির বিন্দু । ওরে আমার প্রানের মাটি । তোমায় নিয়ে ধরব বাজি । কার আছে যে এমন স্বদেশ মনের ভিতর আগলে রাখে । ৫
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।