আমার ভেতর আমি

আমি (নভেম্বর ২০১৩)

নিলাঞ্জনা নীল
  • ২২
রাত নেমে আসে গভীর নিরবতায়
তখন আমার নিরবতা ভাষা পায়
আমার ভেতরের আমি বিদ্রোহী হয়ে ওঠে
আমি ভেঙ্গেচুরে একাকার হই ।।

আমি কখনো খুব বেশি প্রস্তর
কখনো আমি আবেগে চঞ্চল
আমি কঠিন আমি তরল
কখনো যৌগিক কখনো সরল ।।

আমি গোপনে যন্ত্রনায় পুড়ি
আমি ছাই চোখে চেয়ে থাকি
পুড়ে যায় না বলা কষ্ট
ক্ষয়ে যায় না বলা কথা ।।

আমি কেমন তা আমি জানি
নিজের মন কে সত্য বলে মানি
নিজের খুশির জন্য একটু বাঁচতে চাই
আমি নিজের ভেলায় নিজেই ভেসে যাই ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জায়েদ রশীদ অকপট আত্মউন্মোচন... ভাল লাগল।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমি গোপনে যন্ত্রনায় পুড়ি আমি ছাই চোখে চেয়ে থাকি পুড়ে যায় না বলা কষ্ট ক্ষয়ে যায় না বলা কথা ।।................// ভীষণ ভাল কবিতা.....অনেক ধন্যবাদ নীল...............
রাসেল হোসেন আমি কখনো খুব বেশি প্রস্তর কখনো আমি আবেগে চঞ্চল আমি কঠিন আমি তরল কখনো যৌগিক কখনো সরল ।। খুব সুন্দর শুভেচ্ছা
হিমেল চৌধুরী আমি কেমন তা আমি জানি নিজের মন কে সত্য বলে মানি ......... নিজের চাইতে ভালো নিজেকে আর কে জানে। ভালো লেগেছে।
হোসেন মোশাররফ 'নিজের খুশির জন্য একটু বাঁচতে চাই '......শুধুই কি নিজের খুশির জন্য ? অপরের কথা কি একটুও ভাবতে হবে না? তবে নিজের ভেলায় ভাসতে পারা সত্যি আনন্দদায়ক.....কবিতা অনেক ভালো লেগেছে .......
মনতোষ চন্দ্র দাশ অপূর্ব লিখেছেন।খুবই ভাল লাগল ছন্দে আমার ভেতর আমি কবিতাটি ।শুভেচ্ছা রইল।
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন ....আমি নিজের ভেলায় নিজেই ভেসে যাই...। ছন্দ, মিল- চমতকার একটা কবিতা। ভাল লেগেছে। শুভেচ্ছা রইল।
ধন্যবাদ ধন্যবাদ
মৌ রানী রাত নেমে আসে গভীর নিরবতায় তখন আমার নিরবতা ভাষা পায় আমার ভেতরের আমি বিদ্রোহী হয়ে ওঠে আমি ভেঙ্গেচুরে একাকার হই ।। .........না বলা কষ্টগুলো যখন ভাষা পায় তখন জন্ম হয় এমন কবিতা। খুব ভালো লাগলো।।
অনেক ধন্যবাদ
মোঃ শামছুল আরেফিন সরল বাক্যে অসামান্য একটি কবিতা। খুব ভাল লেগেছে।
ধন্যবাদ আরেফিন
দীপঙ্কর বেরা সুন্দর ভাবনার কবিতা ।

০২ জুন - ২০১১ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪