মুক্তির আস্বাদ

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

নিলাঞ্জনা নীল
  • ৫২
হঠাৎ ঘুম ভেঙ্গে দেখি শেকলে বন্দী আমি
খুলতে পারছিনা, যন্ত্রনায় কঁকিয়ে উঠছি
বড় সাধ জাগে মুক্ত হয়ে আকাশ দেখতে
আকাশে উড়ে যাওয়া পাখিরা কত সুখী!
আমি উড়ব স্বাধীনভাবে নিজের মত
আমার অনুভুতির শিরায় শিরায় মুক্তি আসবে
আমার অনু পরমানু মুক্তির আকাঙ্খায় মত্ত
আমার নিশ্বাস প্রশ্বাসে ছড়িয়ে পড়ছে ব্যাকুলতা
হাওয়ায় ভর করে ছুটে বেড়াব দূর থেকে দুরান্তে
আমার মননে রন্ধ্রে রন্ধ্রে মুক্তির আস্বাদ নেব
মুক্তি যে বড় সুন্দর.. বড় নেশাজাগানিয়া......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন ম. আজিজ মুক্তির তীব্র আকাংখা জাগ্রত হওয়া কবিতা। দেরীতে পড়লেও পড়লাম কিন্তু
দেরিতে হলেও পড়েছেন তাই ধন্যবাদ ভাইয়া....
খন্দকার নাহিদ হোসেন ভালো তবে ভালোর কিন্তু শেষ নেই......... শুভকামনা রইলো।
পাঁচ হাজার আপনার কবিতাগুলো দিনে দিনে বেশ পাকিয়া উঠিতেছে। অতিসত্ত্বর আপনার কবিতায় অসাধারণ জাতীয় কথামালায় ভরিয়া উঠিবে আপু। ভাল কবিতা পড়িলে আরেকবার পড়িবার ইচ্ছা জাগ্রত হইয়া ওঠে। বড় ভাল লাগিল কবিতাখানা।
Syeda Umme Habiba Antora বন্ধু, সত্যি খুব সুন্দর লিখেছিস ...অসাধারণ...
ধন্যবাদ অন্তু তোকে এখানে দেখে চ্চমকে গেলাম.......
নীলকণ্ঠ অরণি এক কথায় চমৎকার... শেষের লাইনটা ব্যাপক
তানি হক হঠাৎ ঘুম ভেঙ্গে দেখি শেকলে বন্দী আমি খুলতে পারছিনা, যন্ত্রনায় কঁকিয়ে উঠছি বড় সাধ জাগে মুক্ত হয়ে আকাশ দেখতে আকাশে উড়ে যাওয়া পাখিরা কত সুখী!.....একদিন ঘুম ভেঙ্গে দেখবে ..মুক্ত স্বাধীন, সবুজ পাখি হয়ে গেছ .. দেখবে যাকিছু ছিল যন্ত্রনাময় ওগুলি সব দুস্বপ্ন .......মুক্তি যে বড় সুন্দর.. বড় নেশাজাগানিয়া......সেই মুক্তির অপেক্ষায় আমরা সবাই ..অসাধারণ কবিতা লিখেছ নিল ...
মাহ্ফুজা নাহার তুলি খুব ভালো লাগলো তোমার কবিতাখানি ............
Arup Kumar Barua মুক্তি যে বড় সুন্দর.. বড় নেশাজাগানিয়া......বড়ই সুন্দর ......
এস কে পরশ মুক্তি যে বড় সুন্দর.. বড় নেশাজাগানিয়া....ভালোলাগার মত একটি কবিতা ।

০২ জুন - ২০১১ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪