বন্ধু মানে অন্ধকার পথে হঠাৎ আলোর ঝলকানি,বন্ধু মানে একটি প্রতিজ্ঞা "পাশেই আছি"৷ বন্ধু আমার শক্তি বন্ধু আমার প্রেরণা বন্ধুই আমার ভালবাসা৷ বন্ধু কখনো হঠাৎ অভিমানের মেঘ কখনো কথার বরসন, বন্ধু শত বেদনায় আমার প্রশান্তির পরশ৷বন্ধু মানে হাতে হাত ধরে বন্ধুর পথ পেরিয়ে চলা৷ বন্ধু আমার ভরসা৷ বন্ধুকে বলতে চাই" "তোকে অনেক ভালবাসি"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানভীর আহমেদ
প্রবন্ধের স্টাইলেও ইদানিং কবিতা লেখা হচ্ছে, যেগুলো সম্পূর্ণ নিরীক্ষাধর্মী। লিখছেন বর্তমান প্রজন্মের অনেক তরুণ কবিরা। এ ধরনের কবিতায় কবিতার ভাব ফুটিয়ে তোলার জন্য অধিক লেখনী শক্তি ও দক্ষতা প্রয়োজন। প্রয়োজন সমসাময়িক কবিতা সম্পর্কে স্পষ্ট ও পরিচ্ছন্ন ধারণা। এ ধরনের কবিতায় বিষয়বস্তুর বর্ণনার চেয়ে শব্দের ব্যতিক্রমী ও সার্থক ব্যবহার, প্রতি শব্দের প্রয়োগ, উপমা-উৎপ্রেক্ষা ইত্যাদির যথাযথ সমন্বয় অপরিহার্য, যাতে করে মনে হয় কবি শব্দ নিয়ে এক ধরনের খেলা করছেন। অর্থাৎ, শব্দের খেলায় নিজেকে বিলিয়ে দেয়া। এতগুলো কথা বললাম এই জন্যে যে, আপনার কবিতাটির বাক্য বিন্যাস দেখে আমার ঐ ফরমেটের কবিতার কথা মনে পড়ে গেল। আমি জানি না, আপনি ইচ্ছে করে সেই ধরনের কবিতা লেখার চেষ্টা করেছেন কি না! করলে অবশ্যই সাধুবাদ। সামনে আরো ভালো করবেন বলে আস্থা পোষণ করলাম। আর যদি মিসটেক হয়ে লাইন বিন্যাস এই ধরনের হয়ে যায়-তাহলেতো কিছু বলার নেই। আপনার সাফল্য আরেকবার কামনা করছি।
নিরব নিশাচর
.................... আপনার প্রথম লেখার প্রতি আমার বিনীত সন্মান রইলো... আশা করি আগামী সংখ্যায় দারুন কোনো লেখা পাব আপনার কাছ থেকে... পাঠক হিসেবে সবার কবিতা সময় পেলে দেখে আসবেন... অনুরুধ রইলো...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।