আজি ঝিরিঝিরি বাদল বরিষণে চোখ ভিঁজে যায় শ্রাবণে। মেঘের পরে মেঘ জমেছে, মনের আকাশ কোণে। এই যে হিয়া আজি কাঁপে এমন থরো থরো, আকাশ পানে বৃষ্টিও আজ পড়ছে ঝরো ঝরো। সেই সে কবে হারিয়ে গেছে ঝিল্লীমুখর বনে, আজও আমি চেয়ে থাকি একলা বাতায়নে!!
আসি বলে চলে গেল এলো নাতো ফিরে! কষ্টের বোবা কান্নায় এ মন যাচ্ছে পুড়ে ধীরে! কেঁদে কেঁদে ফিরি আমি, কোথায় তুমি? কোথায় তুমি? মেঘ এসে বলে গেল ডাকছ কেন তারে? সে যে তোমার হারিয়ে গেছে হারিয়ে যাওয়ার বনে। কাঁদছো কেন মোঁছ আঁখি, ভিঁজ এই বরিষণে!!
নিথর আমি ক্লান্ত দেহ, ক্লান্ত আমার আঁখি; কষ্টে বোনা হৃদ-মহলে তারে আমি সংগোপনে রাখি। বৃষ্টিমুখর এমন দিনে__ ছিল কত মধুর স্মৃতি! গাইতাম দু’জন মনের সুখে সুরেলা সব গীতি! আজিও তো বৃষ্টি ঝরে নেই পাশে আজ তুমি, একলা কাঁদে মনের আকাশ একলা কাঁদি আমি!!
আজ আঁধারে আমার গৃহে জ্বালাইনা আর সান্ধ্য বাতি, কেউ শোনেনা আমার কান্না; হৃদয়ে কান পাতি। নয়ন জলে নয়ন বানে যাচ্ছি আমি ভেসে, কি ছিল বলো দোষ আমার তোমায় ভালবেসে? কি ভুলে তুমি চলে গেলে আমায় একলা করে, সব পাখিই তো নীড়ে ফিরে; কেন তুমি এলে না ফিরে? চেয়ে দেখো অগ্নিবাণে যাচ্ছি আমি পুড়ে! যাচ্ছি একলা মরে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফয়সাল আহমেদ bipul
কবিতাটি খুব ভালো লেগেছে l আপনার প্রথম কবিতা পরলাম l আমাকে মুখ্ধ করেছে l কবিতার শেষ কিছু লাইন ভালো লেগেছে খুব l শুভো কামনা রইলো l কবিতার ছন্দে ছন্দে আমি হারিয়ে যাস্সিলাম l কবিতার প্রথম ১২ লাইন অসাধারণ l
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।