বর্ধিষ্ণূদের প্রকোপে পরিবেষ্টিত মহাজগৎ , তাদের ধূর্ততায় জীর্ণ প্রায় ধরণীর ধূলোময় পথ। বাড়ছে ধরণীর সবকিছু, ছুটছে সবে বৃদ্ধির পিছু। বাড়ছে তারা আকাশ হারিয়ে, বাড়ছে তারা স্পর্শ ছাড়িয়ে।
ক্ষয়িষ্ণূদের আর্তনাদে গগণের নীল হচ্ছে রঙহীন, আকাশ ঢাকে বিধূর মেঘে বর্ষণ ধারায় বাজায় বীণ। ক্ষয়ে যাচ্ছে মানবতা, বাড়ছে তাদের মানবিক ব্যথা। কমছে ধীরে শুভ্র মন, কমছে দ্রুত নিবেদিত জন।
সর্বভূকদের ক্ষুধার কাছে কম পড়ে যায় সমগ্র বিশ্ব, তাদের ক্ষুধা-তৃষ্ণায় বলি হয়ে অথর্ব সব দেখে সে দৃশ্য। বাড়ছে নিষ্ঠুর পিশাচের দল, বাড়ছে তাদের পেট ভরানোর ছল। ভরছে তাদের উদরের স্ফীত রন্ধ্রী, উদরের মাঝে মানবতা বন্দী।
চৌধুরী ফাহাদ
Pondit Mahi, আপনার পান্ডিত্য নিয়ে অনেক আগেই হাজির হবেন বলে আশা করেছিলাম। শেষ পর্যন্ত এলেন তবে। অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা রইলো সময় করে আমার কবিতাটি পড়ার জন্য।
চৌধুরী ফাহাদ
obaidul hoque, কে বললো কিছু করার নেই চেয়ে থাকা ছাড়া, আমরা একটু সোচ্চার হলেই পারি অনেক কিছু করতে. ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।