আমি অঝোর বৃষ্টি দেখেছি_ দেখেছি তার ঝরে পড়া, কতটা কষ্টে ক্ষয়ে ক্ষয়ে পড়ছে হয়ে আজ ছন্নছাড়া। যেন বিষাদের অনলে পুড়ে ঝরছে পড়ে অঝোর হয়ে, বেদনায় ভরা নীল সাগরে নদীর স্রোতে যাচ্ছে বয়ে।
আমি বৃষ্টির জল দেখেছি_ বুঝেছি তার তীব্র অভিমান, মেঘের শুভ্র ভালবাসা ভুলে আকাশ ছেড়ে আসার পিছুটান। আপন অস্তিত্বের শিঁকড় ছিড়ে বয়ে চলা অজানা পথে, অভিমানী মনের কষ্ট নিয়ে যায় বয়ে পিছুটান সাথে।
আমি বৃষ্টির শব্দ শুনেছি_ শুনেছি তার করুণ আর্তনাদ, রিমঝিম শব্দে গেয়ে যায় তার অন্তর্নিহিত প্রতিবাদ। সে যেন ঝরছে হয়ে বিবাগী মেঘের কষ্ট বাণী, বয়ে চলেছে অজানার পথে ধুয়ে তার ব্যর্থতার গ্লানি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
চৌধুরী ফাহাদ
আনিসুর রহমান মানিক >>> আপনার ভাল লেগছে যেনে আনন্দিত মন। বৃষ্টি আমার ভাল লাগা, ভালবাসা। অনেক খানি ভাবাতুর করে তুলে আমায় এই বৃষ্টি। এতটা ভাল লাগা যে তা কখনো লেখায় প্রকাশ সম্ভব হয়ে উঠবে না। ধন্যবাদ আপনাকে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।