বন্ধু!! সেতো দুখের সারথি, সুখের মাঝেও তার বসতি! বন্ধু!! সেতো জীবনে সাফল্যের ভাগীদার, কষ্টের মাঝেও থাকে সে অংশীদার! বন্ধু!! সেতো তিমির রাতে চাঁদের আলোর বন্যা, মুছে দিয়ে যায় কষ্টের বোবা কান্না! বন্ধু!! সেতো যেন নিজের দেহের ছায়া, হৃদয় গহীনে সযতনে জমানো মায়া! বন্ধু!! সেতো আড্ডায় বাঁধনহারা উল্লাস, ঘাসের চাঁদরে বসে পৃথিবী জয়ের অভিলাষ! বন্ধু!! সেতো এক কাপ চা’তে হাজারটা চুমুক, একই জ্বলন্ত সিগারেটে বহুজনের ফুঁক! বন্ধু!! সেতো ক্ষয়ে আসা জীবনেরও প্রাণ, শত অভিমানের মাঝেও হৃদয়ের পিছুটান! বন্ধু!! সেতো যুক্তিহীন তর্ক আর ঝগড়ায় ক্ষণিকের অভিমান, সব কিছু ভূলে আবার গেয়ে উঠা জীবনের গান! বন্ধু!! সেতো জীবনের পরম পাওয়া, জীবন চলার পথে সুখের ছোঁয়া! বন্ধু!! সেতো পাথেয় জীবন চলার পথে, ভুলের মাঝেও যে থাকে সাথে! বন্ধু!! সেতো জীবন শেষে স্মৃতির আকাশ, মনের মাঝে ছুঁয়ে যাওয়া সুখের বাতাস! বন্ধু!! সেতো বিধাতার অসীম দান, যা মানুষের সম্পর্ক করেছে মহীয়ান!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।